টি-২০ ক্রিকেট বাংলাদেশের সেরা ৫ বোলার এবং তাদের পারফরমেন্স

প্রথম ম্যাচে ভারতের কাছে বাজে হারে নিদাহাস ট্রফি মিশন শুরু করে বাংলাদেশ। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় টাইগাররা। শ্রীলংকার ছুড়ে দেয়া ২১৫ রানের টার্গেট দুর্দান্তভাবে ধরে ফেলেন তারা। তুলে নেন ঐতিহাসিক জয়।

আজ জয়ের লক্ষে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। কিন্তু ভারতের বিপক্ষে বাংলাদেশ দলে নেই টি-২০ সেরা বোলাররা। চলুন দেখেনেই বাংলাদেশের টি-২০ তে সেরা ৫ বোলারের পারফরমেন্স।

১। সাকিব আল হাসানঃ তিনি ৬১ ম্যাচে ৬০ ইনিংসে ২২১.৫ ওভার বল করেছেন। আর রান দিয়েছেন ১৫০৯। মেইডেন ওভারের সংখ্যা ১ টি। মোট উইকেট সংখ্যা ৭৩ টি। সেরা বোলিং ফিগার ১৫ রানে ৪ উইকেট। বোলিং এভারেজ ২০.৬৭। ইকোনোমি ৬.৮০। ৪ উইকেট পেয়েছেন ৩ বার,আর এখন পর্যন্ত ৫ উইকেটের দেখা মিলেনি।

২। মাশরাফিঃ তিনি ৫৪ ম্যাচের ৫৩ ইনিংসে ১৮৯.৫ ওভার বোলিং করে ১ মেইডেনে রান দিয়েছেন ১৫২৭। মোট উইকেটের সংখ্যা ৪২ টি। সেরা বোলিং ফিগার ১৯ রানে ৪ উইকেট। গড় ৩৬.৩৫। ইকোনোমি ৮.০৪। ৪ উইকেট পেয়েছেন ১ বার।

৩। আব্দুর রাজ্জাকঃ ৩৪ ম্যাচের ৩৩ ইনিংসে তিনি ১২১.৪ ওভার বোলিং করেছেন। দিয়েছেন ৮৩৮ রান। মেইডেন ওভারের সংখ্যা ৪ টি। উইকেট পেয়েছেন ৪৪টি। সেরা বোলিং ফিগার ১৬ রানে ৪ উইকেট। বোলিং এভারেজ ১৯.০৪। ইকোনোমি ৬.৮৮। ৪ উইকেট পেয়েছেন ১ বার।

৪। আল আমিন হোসাইনঃ তিনি ২৫ ম্যাচের ২৩ ইনিংসে ৭৯.২ ওভার বোলিং করে ৫৯২ রান দিয়েছেন। মেইডেনের সংখ্যা ০। উইকেট পেয়েছেন ৩৯টি। সেরা বোলিং ২০ রানে ৩ উইকেট। গড় ১৫.১৭। ইকোনোমি ৭.৪৬।

৫। মুস্তাফিজঃ ২১ ম্যাচের ২১ ইনিংসে ৮০.২ ওভার বোলিং করে রান দিয়েছেন ৫৫৩। মেইডেন ০,উইকেট ৩২ টি। সেরা বোলিং ফিগার ২২ রানে ৫ উইকেট। বোলিং এভারেজ ১৭.২৮। ইকোনোমি ৬.৮৮। ৪ উইকেট পেয়েছেন ১ বার ও ৫ উইকেট পেয়েছেন ১ বার।

২৪ উইকেট পেয়ে মাহমুদুল্লাহ ৬ষ্ঠ, ১৮ উইকেট পেয়ে রুবেল ৭ম, ১২ উইকেট পেয়ে আরাফাত সানি ৮ম, সানির সমান সংখ্যক ১২ উইকেট পেয়ে তাসকিন ৯ম ও ৯ উইকেট পেয়ে তালিকার ১০ম স্থানে আছেন ইলিয়াস সানি।