টেইলের ১৮১ রানে ইংল্যান্ডের রানের পাহাড় গুড়িয়ে দিল নিউজিল্যান্ড

সেঞ্চুরী করলেন দুই ইংলিশ তারকা জনি বেয়ারস্টো ও জো রুট। ইংল্যান্ডও পৌছে গেল রানের চূড়ায়। কিন্তু এক টেইলরের কাছেই ম্লান হয়ে গেল তাদের সেই সেঞ্চুরী। ম্যাচটাও যে টেইলরের কাছেই হেরে গেল ইংল্যান্ড।

ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার চতুর্থ একদিনের ম্যাচে আজ ইংল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। ইংল্যান্ডদের দেয়া ৩৩৬ রানের টার্গেট ৩ বল বাকি থাকতেই টপকে যায় কিউইরা।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দারুন শুরু করে ইংলিশ দুই ওপেনার জেশন রয় ও বেয়ারস্টো। ৭৭ রানের জুটি গড়েন তারা। এরপর ৪২ রান করে রয় আউট হলে জুটি বাধেন বেয়ারস্টো ও জো রুট। আঠার মত লেগে থাকা দুজনের এই জুটিতে আসে ঠিক ১৯০ রান।

দলীয় ২৬৭ রানের মাথায় দ্বিতীয় উইকেট হিসেবে আউট হয় বেয়ারস্টো। আউট হওয়ার আগে ১০৬ বলে ১৩৮ রান করেন। এরপর ইংল্যন্ডের বাকি ব্যাটসম্যানরা আর দাড়াতে পারেনি কিউই বোলারদের সামনে। এক প্রান্তে জো রুট দাড়িয়ে থেকে অপর প্রান্তে সাথীদের আসা যাওয়ার মিছিলই শুধু দেখে যান। শেষ পর্যন্ত ১০২ রান করে অষ্টম উইকেট হিসেবে আউট হন রুট। ততক্ষনে ইংলিশদের রান ৩০৫ হয়ে গেছে। এরপর কুরানের ২২ রানের উ্পর ভর করে শেষ পর্যন্ত ৯ উইকেটে ৩৩৫ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

নিউজিল্যান্ডের ইশ সোধি ৪ উইকেট লাভ করেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে দুই রানেই দুই ওপেনার গাপটিল ও মুনরোকে হারায় নিউজিল্যান্ড। দুজনেই আউট হন রানের খাতা না খুলেই। এরপর উইলিয়ামসনকে সাথে নিয়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন টেইলর। তবে দলীয় ৮৬ রানের মাথায় ৪৫ রান করে উইলিয়ামসন আউট হলে লাথামকে নিয়ে এগিয়ে যান টেইলর। দুজনে মিলে রানকে নিয়ে যান ২৭৩ এ।

এরপর ব্যক্তিগত ৭১ রান করে কুরানের বলে মইন আলীর হাতে ক্যাচ তুলে লাথাম বিদায় নিলে ভাঙে এই জুটি। তবে অবিচল ছিলেন টেইলর। এরপর প্রথমে গ্রান্দেহোম এবং পরে নিকোলসকে নিয়ে ঠিকই ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়েন তিনি। মাঠ ছাড়ার সময় তার নামের পাশে ১৮১ রানের দুর্দান্ত ইনিংস ঝলঝল করছিল।