ট্র্যাফিক জ্যামের প্রভাব পড়লো বিকেএসপিতেও

ঢাকার ট্র্যাফিক জ্যাম যে মাঠেও ইফেক্ট পড়ে তা আবারো প্রমানিত হলো বিকেএসপির মাঠে। ট্র্যাফিক জ্যামের কারনে এইদিন সঠিক সময়ে মাঠে উপস্থিত হতে পারেননি কলাবাগান এবং মোহামেডানের খেলোয়াড়রা। যার কারনে ম্যাচ শুরুতে আধা ঘন্টা দেরী হয়। সকাল ৯টার ম্যাচ শুরু হয় সকাল সাড়ে ৯টায়।

প্রথম আলোর রিপোর্ট থেকে জানা যায়, এই জায়গায় বসে থাকতে থাকতেই নাকি ম্যাচের সময় প্রায় হয়ে গিয়েছিল। পরে দুই দলের খেলোয়াড়, কর্মকর্তা ও ম্যাচ অফিশিয়ালরা বাস থেকে নেমে রিকশা বা নিজস্ব উপায়ে মাঠে পৌঁছান। নির্ধারিত সময়ে পৌঁছালেও খেলা শুরুর প্রস্তুতি নিতে নিতে আধা ঘণ্টা পেরিয়ে যায়। পরে সকাল ৯টার খেলা শুরু হয় সাড়ে ৯টায়।

ট্রাফিক জ্যামের কারনে ক্রিকেট খেলার বিঘ্ন হতে সচরাচর দেখা যায় না। সাধারণত  বৈরী আবহাওয়ার কারণেই ম্যাচ দেরিতে শুরু হতে দেখা যায়।  আবার খেলা দেরিতে শুরু হওয়ার পেছনে দর্শকদের উচ্ছৃঙ্খল আচরণও অনেক সময় কারণ হতে দেখা যায়। কিন্তু যানজটের কারণে খেলা দেরিতে শুরু হওয়ার ঘটনা অনেকটা বিরলই বলা চলে। তবে এমন ঘটনা বাঙ্গালদেশে এবারই প্রথম নয়। এর আগেও বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে এমন ঘটনা ঘটেছিল।  ২০১২ সালে সূর্যতরুণ-কলাবাগানের ম্যাচেও ট্রাফিক জ্যাম খেলায় বিঘ্ন ঘটিয়েছিল। তবে সেবার এবারের মতো এতোটা সহজ সমাধান করা হয়নি ম্যাচ কর্তৃপকক্ষের পক্ষে।

সেবার খেলা শুরু হওয়ার নির্ধারিত সময়ের প্রায় দেড় ঘন্টা পর মাঠে এসে পৌঁছায় সূর্যতরুণ দল। কিন্তু কলাবাগান দেরি করে খেলা শুরুতে আপত্তি জানায়। এমনকি তাদেরকে অনেক বোঝানোর পরও তারা রাজি হয়নি খেলার জন্য। নিয়ম অনুযায়ী তারা সেবার ওয়াকওভার পেয়েছিল।

সেটা প্রতিবাদ করে সূর্যতরুন। কিন্তু তাদের প্রতিবাদ করায় কোন লাভও হয়নি। কলাবাগানের দাবীই মেনে নিতে হয় তাদের।