তামিমকে পেতে মরিয়া হায়দরাবাদ, কত খরচ করতে রাজি!

সম্প্রতি বাংলাদেশের ওপেনিং ব্যাসটম্যান তামিম ইকবালকে নিয়ে খবর প্রচার করেছে ভারতীয় মিডিয়া। হায়দ্রাবাদের বাঁহাতি ওপেনার ও অধিনায়ক ওয়ার্নারের পরিবর্তে নেয়া হতে পারে টাইগার ওপেনার তামিম ইকবালকে। তামিম ইকবাল চিকিৎসা শেষে সম্প্রতি দেশে ফিরেছেন। আগামী কিছুদিন তাকে থাকতে হবে মাঠের বাইরে। অন্তত চার সপ্তাহ তিনি মাঠে নামতে পারছেন না।

তবে তামিম ইনজুরিত থাকলেও ভারতীয় গণমাধ্যম তামিমকে এগিয়ে রাখলেন। বল টেম্পারিং কেলেঙ্কারির জেরে দুই অস্ট্রেলিয়ান স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারকে আইপিএলের এবারের আসরে নিষিদ্ধ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

এরই মধ্যে অবশ্য স্মিথের পরিবর্তে রাজস্থান রয়্যালস দেশীয় আজিঙ্কা রাহানেকে ও সানরাইজার্সের ওয়ার্নারের পরিবর্তে কেন উইলিয়ামসনকে তাদের অধিনায়ক হিসেবে নির্বাচন করেছে। এবারের আসরে নিষিদ্ধ হওয়ায় কারণে খেলতে পারবেননা এই দুই ক্রিকেটার। যদিও তাদের টপ অর্ডারের অন্যতম ব্যাটিং ভরসা ছিলেন এই দু’জনই। তাই দুই দলই তাদের অভাব পূরণের জন্য উঠেপড়ে লেগেছে। এরমধ্যে বাংলাদেশের ড্যাশিং ওপেরনার তামিমকে দলে নেওয়ার কথা শুনা যাচ্ছে।

ভারতীয় গণমাধ্যম এবিপি’র প্রতিবেদন অনুযায়ী বলা হয়েছে যে , হায়দ্রাবাদের বাঁহাতি ওপেনার ওয়ার্নারের পরিবর্তে নেয়া হতে পারে টাইগার ওপেনার তামিম ইকবালকে। তবে এই দৌড়ে তামিমের সঙ্গে আরও আছেন নিউজিল্যান্ডের হার্ডহিটার ওপেনার মার্টিন গাপটিল। সবশেষ আইপিএল আসরে গাপটিল কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলেছিলেন। ১০ ম্যাচে ১৮৯ রান করা গাপটিলের পরিসংখ্যান অবশ্য তেমন ভালো না।

অপরদিকে এবারের আইপিএলের নিলামে অবিক্রীত ছিলেন তামিম। তবে পাকিস্তান সুপার লিগ-পিএসএল এবং জাতীয় দলের হয়ে সাম্প্রতিক দারুণ ফর্ম তাকে এগিয়ে রাখছে। সবশেষ নিদাহাস ট্রফিতে ৩০.৮০ গড়ে ১৫৪ রান করেন তামিম। এছাড়া স্পিন বলে তামিমের বিশেষ দক্ষতাও হায়দ্রাবাদের বিবেচনার অন্যতম কারণ। অবশেষে যা জানা গেল, তা হচ্ছে ওয়ার্নারের জায়গা পূরণে তাকে ভিত্তিমূল্য ৫০ লাখ রুপিতে দলে ভেড়াবে হায়দ্রাবাদ!