তারেকের প্রস্তাব পেয়ে যা বলল এরশাদ

রাষ্ট্রপতি হওয়ার লোভনীয় প্রস্তাব পেলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। সেই সাথে তার পুরোনো মামলাগুলোও প্রত্যাহারের টোপ দেয়া হয়েছে একটি বিশেষ মহল থেকে।

বিশেষ সূত্রে জানা গেছে, হুসেইন মুহম্মদ এরশাদকে কাছে টানতে নানামুখি পদক্ষেপ শুরু করে দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান।

এজন্য লন্ডনে বসেই তারেক রহমান একের পর এক টোপ দিয়ে যাচ্ছেন এরশাদকে। তারেক এবং এরশাদের মাঝে সমঝোতা তৈরিতে বিএনপির বাহিরের কিন্তু তারেকের ঘনিষ্ঠ এক নেতাকে দায়িত্ব দেয়া হয়েছে। যিনি বিগত দিনে এরশাদের খুব কাছের লোক ছিলেন।

ইতোমধ্যে তারেকের পক্ষ থেকে এরশাদকে বলা হয়েছে, ক্ষমতায় গেলে তাকে রাষ্ট্রপতি করা হবে। পাশাপাশি এও বলা হয়েছে, বিগত দিনে এরশাদেরে নামে মামলাগুলোও প্রত্যাহার করা হবে।

এদিকে তারেক রহমানের এমন প্রস্তাবে হ্যা বা না কিছুই বলেননি এরশাদ। তিনি কেবল সময়ের অপেক্ষা করছেন এবং উপযুক্ত সময় হলেই এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছেন।

তবে এরশাদ বলেন, বিগত দিনে অনেকেই অনেক কথা দিয়েছিলেন কিন্তু তারা কেউ কথা রাখেনি। তারা কেবল জাতীয় পার্টিকে ব্যবহার করেছে। এজন্য সামনে ভেবে চিন্তে সিদ্ধান্ত নেবেন তিনি।

উল্লেখ্য, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ আওয়ামী লীগের সঙ্গে জোট বাধার ক্ষেত্রে নিজে রাষ্ট্রপতি হওয়ার ইচ্ছা পোষণ করেছিলেন। আওয়ামী লীগের পক্ষ থেকেও তাকে সেরকম ইঙ্গিত দেয়া হয়েছিলো। কিন্তু জাতীয় পর্টিতে এরশাদের ক্ষমতা কমে যাওয়ায় সে সিদ্ধান্ত থেকে শেখ হাসিনা সরে আসেন বলে মনে করা হচ্ছে।