দেশের স্বার্থের কথা বলি বলে ২০০১ ক্ষমতাই আসতে দেয়নি: শেখ হাসিনা

আজ (৭ মার্চ) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথি শেখ হাসিনা বলেন,দেশের গ্যাস নিয়ে জনগণের স্বার্থ দেখেছিলাম বলেই, ষড়যন্ত্র করে ২০০১ সালে ক্ষমতায় আসতে দেয়া হয়নি।

শেখ হাসিনা বলেন,আজ যেখানে শিশুপার্ক অবস্থিত ঠিক সেখানে সেদিনের মঞ্চ ছিল। আমার সৌভাগ্য হয়েছিল সেখানে উপস্থিত থাকার। জাতির পিতা সেখানে দাঁড়িয়েই ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ সেই ঐতিহাসিক ঘোষণা দেন। বিকেল ৪টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী ভাষণ শুরু করেন।

প্রথমে সূচনা বক্তব্যে দিতে আসেন ওবায়দুল কাদের তিনি বলেন,‘আগামী ডিসেম্বরের জাতীয় নির্বাচন সামনে রেখে আমাদের শপথ নিতে হবে।’ কাদের আরো বলেন, ‘আজ আমাদের শপথ হোক, মৌলবাদী, স্বাধীনতাবিরোধী অপশক্তিকে পরাজিত করে আমরা বিজয় ছিনিয়ে আনব।

ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দিতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে পরিণত হয়েছে এক জনসমুদ্রের ঢল।

শাহবাগ, টিএসসি, দোয়েল চত্বর ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের রাস্তা দিয়ে নেতাকর্মীরা বিভিন্ন ধরনের ব্যানারে দলের প্রতীক নৌকা, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি, ফেস্টুন নিয়ে জনসভাস্থলে এসেছেন। নেতাকর্মীদের অনেকেই লাল-সবুজ গেঞ্জি পরিহিতসহ মাথায় লাল-সবুজ ও সাদা রঙের টুপি পরে সভাস্থলে হাজির হয়েছেন।

সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা ও প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে বিশৃঙ্খলা এড়াতে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।