দ.আফ্রিকার বোলিং তাণ্ডবে কাঁপছে অস্ট্রেলিয়া!

দক্ষিণ আফ্রিকার মাটিতে চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি এরই মধ্যে শেষ করেছে অস্ট্রেলিয়া। ডারবানের কিংসমিডে প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকাকে ১১৮ রানে হারায় অস্ট্রেলিয়া। কিন্তু পোর্ট এলিজাবেথে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় টেস্টে সুবিধা করে উঠতে পারছে না অস্ট্রেলিয়া। প্রোটিয়া বোলারদের বোলিং তোপে একে একে উইকেট হারাচ্ছে অস্ট্রেলিয়া।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। আর ব্যাটিং নেওয়ার সিদ্ধান্ত যে খারাপ হয়নি সেটির প্রমাণ দিয়েছেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার আর ক্যামেরুন বেনক্রফটট। ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতেই তুলেছেন ৯৮ রান। কিন্তু ব্যক্তিগত ৩৮ রানে বেনক্রফটকে ফিরিয়ে অস্ট্রেলিয়াকে ধাক্কা দেয় ভারনন ফিলেন্ডার।

এরপরেই দুই উইকেট পড়ে যায় অস্ট্রেলিয়ার। মাত্র ৪ রান করে ফিলেন্ডারের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন উসমান খাজা। এরপর ডেভিড ওয়ার্নারকে বোল্ড করে অস্ট্রেলিয়া শিবিরে বড়সড় ধাক্কা দেন লুঙ্গি এনগিদি। এরপর অধিনায়ক স্মিথকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে ২৫ রানে সাঝঘরে পাঠান কাগিসো রাবাদা। এরপর ২৪ রানে ফেরেন শন মার্শ। এরপর মিচেল মার্শকে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন সাঝঘরে। প্রথম দিনের চা বিরতিতে যাওয়ার আগে ১৭০ রান তুলতে ৬ উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া।