নবম শ্রেনীর ছাত্রীকে ধর্ষণ ও এসিড মারার হুমকি দিল সহপাঠী

নবম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ ও অ্যাসিড মারার হুমকি দিল সহপাঠী। অভিযুক্ত ছাত্রটিও নবম শ্রেণিতেই পড়ে। গোটা ঘটনায় স্কুল কর্তৃপক্ষের দিকে অভিযোগের আঙুল তুলেছে ওই কিশোরী। অভিযোগ দীর্ঘদিন দিন ধরেই ক্লাসের মধ্যে কিশোরীকে হেনস্তা করত ওই ছাত্র। বিষয়টি স্কুল কর্তৃপক্ষের অগোচরে ছিল না। তবুও অভিযুক্তের বিরুদ্ধে কোনওরকম ব্যবস্থা নেয়নি স্কুল কর্তৃপক্ষ। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মীরাটের একটি স্কুলে।

ছাত্রীর অভিযোগ, বিভিন্ন সময় ক্লাসের মধ্যেই তার সঙ্গে অভব্য আচরণ করতে ওই ছাত্র। একবার তাকে থাপ্পড়ও মারে। তবে এখানেই থামেনি দুর্ব্যবহার। এরপর বাবাকে ডেকে তার মুখে অ্যাসিড মারার হুমকি দেয়।

এই ঘটনার পরই আতঙ্কিত হয়ে পড়েন ওই ছাত্রীর বাবা। কিশোরীটিও ভয়ে স্কুলে যাওয়া ছেড়ে দেয়। প্রথমে স্কুল কর্তৃপক্ষের কাছে ঘটনার সুরাহা চেয়েছিলেন ছাত্রী বাবা। তবে সুরাহার কোনও উত্তর মেলেনি। উপায়ান্তর না দেখে চিন্তিত বাবা সোজা থানায় যান। এই প্রসঙ্গে এসপি রাজেশ কুমার বলেন, সব শুনেছি। এই ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই একটি অভিযোগ দায়ের হয়েছে। এদিকে ঘটনার পর থেকেই পলাতক অভিযুক্ত ছাত্র। তার খোঁজে তদন্ত শুরু করেছে পুলিশের একটি দল। একই সঙ্গে স্কুল কর্তৃপক্ষের সঙ্গেও বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।

উল্লেখ্য, দিন কয়েক আগে তামিলনাড়ুর এক স্কুলে অনেকটা এমন ঘটনাই ঘটেছিল। উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী স্কুলে গিয়েছিল বোর্ড পরীক্ষার হল টিকিট আনতে। অভিযোগ, দুই সহপাঠী তার টিকিটটি কেড়ে নিয়ে ছিঁড়ে দেয়। দলিত ছাত্রীটির পারিবারিক পরিস্থিতি স্বচ্ছল ছিল না। এদিকে হল টিকিট ছিঁড়ে দেওয়ায় সে আর পরীক্ষায় বসতে পারবে না। বাড়ি ফিরে সিলিংফ্যানের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হয়। অভিযোগ, বেশ কিছুদিন ধরেই কু-প্রস্তাব দিচ্ছিল দুই সহপাঠী। ঘটনার পরেই মৃত ছাত্রীর পরিবারের তরফে দুই ছাত্রের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়।