নাগিন ডান্স নিয়ে এবার মুখ খুললেন মুশফিক!

শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস ট্রফির শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। ভারতের বিপক্ষে হার দিয়েই টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশ। কিন্তু টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে গত শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে জয়ে ফিরেছে বাংলাদেশ। ম্যাচটিতে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৪ রান করে শ্রীলঙ্কা। ফলে জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ছিল ২১৫।

২১৫ রানের তাড়া করতে শুরু থেকেই জ্বলে উঠে বাংলাদেশ। দুই ওপেনার তামিম ও লিটনের দারুণ শুরু করা ইনিংসটিকে জয়ে পোঁছে দেয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম। ৩৫ বলে ৪ ছয় ও ৫ চারে ৭২ রানে অপরাজিত ছিলেন তিনি। ম্যাচের জয়ের নায়ক তিনিই। পাঁচ উইকেটে লঙ্কানদের বিপক্ষে জয় পায় বাংলাদেশ। এর পরেই আন্তর্জাতিক ম্যাচে এই প্রথম নাগিন ড্যান্স দিতে দেখা গেল মুশফিককে। যা রীতিমতো নেট দুনিয়ায় ভাইরাল।

নাগিন ডান্সের উদযাপন নিয়ে মুশফিক বলেন, ‘না, ওটা ছিল সাধারণ উদযাপন। এর বাইরে কিছু নয়।’ তবে নাগিন ড্যান্স নিয়ে এদিন বেশি কথা না বললেও একদিন আগেই ভারতীয় সাংবাদিককে এ বিষয়ে বিস্তারিত বলেছেন মুশফিক। তাতে মুশফিক বলেন, ‘নাচটা আসলে আমার নয়, আমাদের অপুর। ওর উদযাপনটা আমি করেছি।’