নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে ওই দুটি বল ছিল “নো”- মাহেলা জয়াবর্ধনে

গত শুক্রবার বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ। ম্যাচের ঠিক শেষ ওভারে গিয়ে উত্তাপ শুরু। ১৯ ওভারের প্রথম বলে ব্যাট হাতে স্ট্রাইক প্রান্তে মোস্তাফিজুর রহমান আর ননস্ট্রাইক প্রান্তে মাহমুদুল্লাহ রিয়াদ। জিততে হলে ১ ওভারে লাগে ১২ রান।

উদানার প্রথম বল মোস্তাফিজের কাঁধের উপর দিয়ে কিপারের হাতে। একই ভাবে দ্বিতীয় বল। কিন্তু আম্পায়ারের কোন সাড়া নেই। ডাগ আউটে থাকা টাইগার অধিনায়ক ব্যাপারটা ভালোভাবে নেননি। যার কারণ উইকেটে থাকা মাহমুদুল্লাহ রিয়াদ আর রুবেল হোসেনকে মাঠ ছেড়ে উঠে আসতে বলেন সাকিব।

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের উত্তেজনাকর শেষ ওভারের বিশ্লেষণও করে এবার কথা বললেন মাহেলা জয়াবর্ধনে।

তিনি বলেন, ‘বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের শেষ ওভারে যে পরিস্থিতির সৃষ্টি হয়েছিল, সেটা এড়ানো যেত। নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে ওই দুটি বল ছিল “নো”। এটা আম্পায়ারদের ভুল। কিন্তু তারা পরিস্থিতির অবনতি ঘটান সবার ওপর নিয়ন্ত্রণ হারিয়ে। কথা বলেই তারা পরিস্থিতির নিয়ন্ত্রণ নিতে পারতেন। কিন্তু তারা সেটা করতে ব্যর্থ হয়েছেন। তবে বাংলাদেশের খেলোয়াড়েরা যে প্রতিক্রিয়া দেখিয়েছে, বিশেষ করে তারা যেভাবে ম্যাচ থেকে বেরিয়ে যাওয়ার হুমকি দিয়েছে, সেটা তরুণদের জন্য মোটেও শিক্ষণীয় কিছু নয়। এটা ঠিক যে ম্যাচের ওই পরিস্থিতিতে খেলোয়াড়েরা খুবই আবেগপ্রবণ ছিলেন। কিন্তু খেলার প্রতি তো তাদের একটা দায়িত্ববোধ আছে!’