নেইমারকে ছাড়াই রিয়ালকে হারাবে পিএসজি

ফরাসি লিগ ওয়ানে আগে থেকেই সেরা ছিল পিএসজি। তাদের লক্ষ্য ইউরোপের সেরা হওয়া। সে লক্ষ্যেই ২০০ মিলিয়ন ইউরো দিয়ে বার্সেলোনা থেকে ব্রাজিল তারকা নেইমারকে প্যারিসে উড়িয়ে নিয়েছে ফরাসি ক্লাবটি। লক্ষ্য পূরণে তারা অনেকদুর এগিয়ে গিয়েছিলও; কিন্তু বিপত্তিটা বাধলো দ্বিতীয় রাউন্ডেই মুখোমুখি হতে হলো টানা দুবারের ইউরোপ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের। প্রথম লেগে ৩-১ গোলে হারলেও পিএসজির প্রত্যাশা, দ্বিতীয় লেগেই রিয়ালকে কাংখিত ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে যাবে পিএসজি।

কিন্তু দুর্ভাগ্য পিএসজিকে এতটাই তাড়া করছে যে, তারা হয়তো আর পারলো না রিয়াল বাধা পার হতে। কারণ, আচমকা ইনজুরিতে পড়ে এই মৌসুমের জন্য মাঠের বাইরে নেইমার দ্য সিলভা জুনিয়র। স্বপ্ন বাস্তবায়নের পথে পিএসজির সবচেয়ে বড় ধাক্কা। তবুও আশা হারাতে রাজি নয় পিএসজি। তাদের আশা, নেইমারকে ছাড়াও ঘরের মাঠে তারা হারাতে পারবে রিয়ালকে।

পিএসজির ক্লাব চেয়ারম্যান নাসের আল খলিফা স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন, ‘পিএসজির ক্ষমতা আছে, নেইমারকে ছাড়াও রিয়াল মাদ্রিদকে পরাজিত করার।

রিয়াল মাদ্রিদের সম্পর্কে বলতে গিয়ে নাসের আল খলিফা বলেন, ‘রিয়াল মাদ্রিদ? অবশ্যই আমাদের নিজেদের ওপর বিশ্বাস আছে। যদি তাই না হয়, তাহলে আমরা কিভাবে খেলবো? আমরা এখনও যে দল, অবশ্যই রিয়ালকে হারানোর ক্ষমতা রাখি। এটা খুবই গুরুত্বপূর্ণ একটি ম্যাচ। এবং খেলোয়াড়রা মানসিকভাবে খুবই শক্তিশালী। এটা এখনও দেখিয়ে যাচ্ছে তারা। সবাই এই ম্যাচের জন্য প্রস্তুত এবং তারা খেলতে চায়। এটাই আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

নাসের আল খলিফার প্রত্যাশা, তারা চ্যাম্পিয়ন্স লিগের পরবর্তী রাউন্ডে যেতে পারবেন। তিনি বলেন, ‘আমরা অবশ্যই চ্যাম্পিয়ন্স লিগের পরবর্তী রাউন্ডে উত্তীর্ণ হতে পারবো। সমর্থক এবং খেলোয়াড়রা সবাই এক। আমরা এগিয়ে যাবো। আমি আবারও বলবো, আমাদের কাছে সে ধরনের খেলোয়াড় এবং দল রয়েছে।’