নেইমারকে যে পরামর্শ দিলেন রোনালদো

অপারেশন হয়েছে পায়ে। এখন তিনি আছেন পূনর্বাসন প্রকৃয়ায়। আর এই সময়ে শঙ্কা জেগেছে বিশ্বকাপ খেলা নিয়ে। একই সাথে বিভিন্ন গুঞ্জন চলছে ক্লাব বদলানো নিয়ে। একই সাথে সংবাদ প্রচার হচ্ছে নেইমার নাকি আবারো বার্সায ফিরতে চায়। আর এমন মুহুর্তে ব্রাজিলের বিশ্বকাপ জয়ী রোনালদোর কাছ থেকে গুরুত্বপূর্ন পরামর্শই পেলেন নেইমার।

২০০২ বিশ্বকাপে একই অবস্থা হয়েছিল রোনালদোর। তবে পিএসজি তারকাকে আরো সতর্কতা অবলম্বন করার পরামর্শ দিয়েছেন রোনালদো। নাইকির এক ইভেন্টে অংশ নিয়ে এই কথা বলেন তিনি।

রোনালদো বলেন, নেইমারের এখন নিজের সুস্থতার দিকে মনোযোগ দেয়া উচিত এবং নিজেকে রক্ষা করা উচিত। আমি নিশ্চিত সে বিশ্বকাপের আগেই ফিরে আসবে। যতটা দ্রুত আমি ফিরে ছিলাম তারচেয়েও দ্রুত ফিরে আসবে।

এদিকে রাশিয়া বিশ্বকাপে ব্রাজিল দল নিয়েও সন্তুষ্ট প্রকাশ করেছেন রোনালদো। তিনি বলেন, ব্রাজিলের বর্তমান দলটি দেখে ভালো লাগছে। গত কয়েক বছরে তারা কঠিন সময়ের মধ্য দিয়ে পার করেছে এবং এখন তারা দুর্দান্ত অবস্থানে ফিরে এসেছে।

নেইমারের আঘাত দু:খজনক উল্লেখ করে রোনালদো বলেন, আশা করছি সে বিশ্বকাপের আগেই খুব দ্রুতই ফিরে আসবে। আমি তাকে বলেছি এই কথা।

নিজের সময়ে ২০০২ বিশ্বকাপ জয় প্রসঙ্গে রোনালদো বলেন, এটা অসাধারন, অতুলনীয়। আপনি শুধু মেডেলের জন্য কাজ করতে পারেন না। কারন ফুটবল হল দলীয় খেলা। দলগত ভাবে প্রচেষ্টা করো এবং কাজের শেষে পুরষ্কার জিত।