নেইমার বিহীন ব্রাজিলের পরীক্ষা

রাশিয়ার বিপক্ষে আগামী ২৩ তারিখ মাঠে নামবে ব্রাজিল। আর এই ম্যাচের আগে ব্রাজিল পাচ্ছেনা নেইমারকে। ইনজুড়ির কারনে মাঠের বাইরে আছেন তারকা। তবে মাঠে নেইমারকে না পাওয়াটা ব্রাজিলের জন্য চ্যালেঞ্জের হলেও পরোক্ষ ভাবে দলের জন্যই ভালো হয়েছে বলেই মনে করেন ব্রাজিলিয়ান তারকা ক্যাসমিরো। নেইমারকে ছাড়া ব্রাজিলের শক্তি বুঝানোর জন্য এটা সবচেয়ে বড় পরীক্ষা মনে করেন তিনি।

ক্যাসমিরো বলেন, অ্যাওয়ে ম্যাচে নেইমারকে ছাড়া এটা আমাদের জন্য বড় পরীক্ষা। আমরা নেইমারকে মিস করব। তবে আমাদের আরো অনেক সেরা তারকা আছে যারা উচ্চমানের।

ক্যাসমিরোর সাথে একই কথা বলেন ডগলাস কস্তা। তিনি বলেন, নেইমার আমাদের জন্য গুরুত্বপূর্ন। তবে এখন অন্যদের সামনে সুযোগ এসেছে নিজেদের ক্ষমতা ও যোগ্যতা দেখানো। নেইমারের অনুপুস্থিতি এই ম্যাচে প্রভাব ফেলবেনা বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে ব্রাজিল দলে পরিবর্তন আসতে পারে দুটি। এর মধ্যে একটি হল দীর্ঘদিনের সঙ্গী অগাস্টোর জায়গায় খেলতে পারেন কৌতিনহো। এ নিয়ে কোন আক্ষেপ নেই ক্যাসমিরোর। তিনি বলেন, আমি পাউলিনহো এবং অগাস্টোর সাথে খেলতে সাচ্ছন্দে বোধ করি। তবে এখানে যদি কৌতিনহো এবং ফার্নান্দিনহো আসে তাহলেও কোন সমস্যা হবেনা। তারা দুজনেই গ্রেট খেলোয়ার।