পাকিস্তানের চরম প্রশংসা করে যা বললেন সৌরভ গাঙ্গুলী

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের প্রশংসা করলেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। নিজের আত্মজীবনী প্রকাশ করার পর এক সাক্ষাতকারে তিনি বলেছেন, পাকিস্তান একটা সুন্দর দেশ, সেখানে যেতে সবসময় ভালো লাগে।

সৌরভ গাঙ্গুলি বলেন, পাকিস্তান মনোরম দেশ। একদিকে যেমন সুন্দর, তেমনই আবার রুক্ষ। যেমন কঠোর, তেমনই কোমল। পাকিস্তানের মানুষ যে এতো ভালো ব্যবহার করবেন সেটা ভাবতেই পারিনি। পাকিস্তানের মাটিতে যেরকম খাবার-দাবার, আতিথেয়তা এবং উদারতা পেয়েছি সেটা দুর্দান্ত। পাকিস্তান অসাধারণ দেশ। পাকিস্তান সফর করার জন্য একটা চমৎকার জায়গা।

তবে পাকিস্তানের মাটিতে ভারতের হয়ে ক্রিকেট খেলা কতোটা চাপের এমন এক প্রশ্নের জবাবে ভারতের প্রাক্তন এই অধিনায়ক বলেন, পাকিস্তান দল ভালো ছিল। তাই পাকিস্তানের সঙ্গে খেলা সবসময়ই চাপের ছিল।

সৌরভ পাকিস্তানের শহরগুলির মধ্যে শিয়ালকোট, রাওয়ালাপিন্ডি, করাচি ও লাহোর ভ্রমণ করেছেন। প্রতিটি শহরের সৌন্দর্য তাঁকে আকৃষ্ট করলেও পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের বিশেষ প্রশংসা করেন সৌরভ।

তিনি বলেন, ইসলামাবাদ একটা সুন্দর জায়গা। পাকিস্তানের রাজধানী। সেখানে রাস্তায় ড্রাইভ করতে করতে একদিকে দেখা যায় সুন্দর সুন্দর ভবন, অন্যদিকে পাহাড়। অপূর্ব জায়গা।