পাক প্রধানমন্ত্রীকে পোশাক খুলে তল্লাশি

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহিদ খকন আব্বাসিকে হেনস্থার অভিযোগ উঠল নিউ ইয়র্ক জেএফকে বিমানবন্দরের কর্মীদের বিরুদ্ধে। যদিও মার্কিন প্রশাসন সেই অভিযোগকে উড়িয়ে দিয়ে জানিয়েছে, যা হয়েছে তা নিছকই নিয়মরক্ষার তল্লাশি।

পাক সংবাদমাধ্যমের দাবি, পোশাক খুলে তল্লাশি করা হয়েছে পাক প্রধানমন্ত্রীকে। পাকিস্তানের টেলিভিশন চ্যানেলে প্রদর্শতি ভিডিওতে দেখা গিয়েছে, সিকিউরিটি চেক শেষ হয়ে গেলে বিমানবন্দর থেকে বেরনোর সময় পাক প্রধানমন্ত্রীর হাতে কোট ও ব্যাগ ছিল। সেই ভিডিও সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়েছে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, গত সপ্তাহে ব্যক্তিগত সফরে আমেরিকায় গিয়েছিলেন আব্বাসি। তিনি তাঁর বোনের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন বলে জানা যাচ্ছে।

কেন পাক প্রধানমন্ত্রীকে এভাবে পোশাক খুলে তল্লাশি করা হল, তা নিয়ে সরব হয়েছে পাক সংবাদমাধ্যম। কোনও দেশের রাষ্ট্রপ্রধানকে এভাবে সাধারণের মতো করে তল্লাশি করা যায় কি না, সে ব্যাপারে প্রশ্ন তুলেছে তারা।

এই মুহূর্তে পাকিস্তানের সঙ্গে আমেরিকার কূটনৈতিক সম্পর্ক মোটেই ভাল নয়। গতকাল, মঙ্গলবারই পাকিস্তানের সাতটি সংস্থাকে মার্কিন সুরক্ষার পক্ষে ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করেছে ট্রাম্প সরকার। এই পরিস্থিতিতে আব্বাসির ঘটনা নতুন বিতর্ক তৈরি করতে পারে বলে ওয়াকিবহাল মহলের ধারণা।