পিএসএল থেকে ছিটকে গেলেন তামিম

দুবাইয়ে শুরু হওয়া পাকিস্তান সুপার লিগে (পিএসএল) তামিম খেলেছেন ৬ টি ম্যাচ। তাতে খুব একটা ভালো করেছেন তেমন বলা যায়না। আবার খুব যে খারাপ খেলেছেন সেটাও বলা যা্বেন। ছয় ম্যাচ তামিম করেছেন ১৬১ রান। তার ব্যাটিং গড় হচ্ছে ৩২.২০। আর এই ৬ ম্যাচের মধ্যে সর্বোচ্চ করেছেন ৩৯ রান।

এরই মধ্যে ৫ ম্যাচ খেলে উড়াল দিয়েছিলেন শ্রীলঙ্কায়। সেখানে নিদাহাস ট্রফিতে দেশের হয়ে অংশ নিয়েছিলন তিনি। নিদাহাস ট্রফিতে বাংলাদেশ দল শ্রীলঙ্কাকে দুই ম্যাচে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ছিল। ফাইনালে ভাগ্যদেবী অসহযোগীতার কারণে ভারতের সাথে ম্যাচটি হেরে যায় বাংলাদেশ।

বাংলাদেশ দল টসে হেরে প্রথমে ব্যাট করে ভারতের সামনে ১৬৬ রানের টার্গেট দেয়। ভারত ১৬৭ রান তারা করতে গিয়ে শেষ ওভারে শেষ বলে দীনেশ কার্তিকের অভাবনীয় ছক্কার হাকানোর ফলে জিতে যায়। আর এতে পঞ্চম বারে মত কোন টুর্নামেন্টে হেরে যায়।

এদিকে গত মঙ্গলবার ৩০ এ পা রেখেছেন তামিম। এদিন পাকিস্তান সুপার লিগে (পিএসএল) নিজ দল পেশোয়ার জালমির হয়ে এলিমিনেটর ম্যাচ খেলতে নেমেছিলেন তামিম ইকবাল। ২৯ বল খেলে করছেন ২৭ রান। আগে ব্যাট করে দারুণ নাটকীয় এক ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদদের পেশোয়ার জালমিকে হারিয়ে তার দল জায়গা করে নেয় দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে।

কিন্তু দ্বিতীয় এলিমিনেটর ম্যাচেটি খেলা হচ্ছেনা তামিমের। ম্যাচটি বুধবার করাচি কিংসের বিপক্ষে খেলার কথা ছিলো বাংলাদেশের ড্যাশিং ওপেনারের। ইনজুরির কারণে তার থাইল্যান্ডের ব্যাংককে চিকিৎসা নিতে যেতে হয়েছে তাকে পাকিস্তান থেকে একথা নিশ্চিত করা হয়েছে।

পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা ডন নিউজ তাদের প্রতিবেদনে বলছে, দ্বিতীয় এলিমিনেটর ম্যাচের আগে জালমি ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে জানানো হয়েছে হাঁটুর ইনজুরিতে পড়েছেন তামিম। মঙ্গলবার পেশোয়ার-কোয়েটা ম্যাচ হয়েছে লাহোরে। তামিম সেখান থেকে ইতিমধ্যে ব্যাংকক চলে গেছেন বিশেষজ্ঞ ডাক্তার দেখাতে, ওখারকার সূত্রের খবর। এখন পেশোয়ার যদি ফাইনালে উঠতে পারে সেক্ষেত্রে তামিমকে ফাইনাল ম্যাচে দেখা যেতে পারে। যদি সব ঠিক থাকে। রোববার পিএসএলের ফাইনাল। আর ফাইনালে উঠতে বুধবার রাতে করাচির বিপক্ষে জয় পেতে হবে পেশোয়ারকে।