পেলে, ম্যারাডোনা, মেসি, রোনালদোদের ডাক নাম কি? জেনে নিন

প্রিয় তারকার সব কিছু নিয়েই ভক্তদের জানার আগ্রহ অনেক বেশি। প্রিয় তারকা কি পছন্দ করে, পছন্দের রং সবকিছুই জানতে চাই ভক্তরা। এমনকি বাদ যায় না তাদের ডাক নামও। প্রিয় ফুটবলারের ডাক নাম কি তা জানার আগ্রহ রয়েছে ভক্তদের।

এবার সেই প্রিয় তারকা ফুটবলারের মজার ডাকনাম গুলো জেনে নিন-

১। পেলে- তার আসল নাম এডসন আরান্তেস ডু নাসিমেন্তো। ছোটবেলায় গোলরক্ষক থাকতে বেশি পছন্দ করতেন এবং প্রতিটি গোল রক্ষা করে তিনি বলতেন, ‘দেখ, আমি কত্ত বড় বাইলে’। বাইলে মূলত গোলরক্ষককে বলা হত। আর সেই বাইলের ভুল উচ্চারণ থেকেই হয়ে যায় পেলে।

২। দিয়েগো ম্যারাডোনা- আর্জেন্টিনার এই কিংবদন্তিকে ‘এল পাইব ডি অরো’ নামে ডাকা হয়। এছাড়াও তিনি ‘ফেলুসা’ নামেও পরিচিত।

৩। ডেভিড বেকহ্যাম- ইংলিশ ফুটবল তারকা ডেভিড ব্যাকহ্যামকে ‘গোল্ডেন বলস’ নামে ডাকা হলেও তার স্ত্রী ভিক্টোরিয়া ‘পশ’ তার জীবনীগ্রন্থে বেকহ্যামকে এই নাম দিয়েছেন। এছাড়াও তাকে ‘স্পাইস বয়’ নামেও ডাকা হয়।

৪। জিনেদিন জিদান- ফ্রান্সের এই সাবেক তারকা ফুটবলারকে সবাই ‘জিজ্জু’ নামে ডাকে।

৫। লিওনেল মেসি- আর্জেন্টিনার এই তারকাকে ‘অ্যাটমিক ফি’ নামে ডাকা হয়। এছাড়াও তাকে মেসিয়াহ্ নামেও ডাকা হয়।

৬। কাকা- ব্রাজিলের এই তারকা স্ট্রাইকার তার জাদুকরী ফুটবল প্রতিভার জন্য ‘দ্য ম্যাজিসিয়ান’ নামে পরিচিতি। এছাড়াও তাকে ‘গোল্ডেন বয়’ নামেও ডাকা হয়।

৭। ওয়েন রুনি- ইংলিশ তারকা ওয়েন রুনিকে ‘হোয়াইট পেলে’ নামে ডাকা হয়।

৮। ক্রিশ্চিয়ানো রোনানদো- পর্তুগিজ তারকা স্ট্রাইকার ক্রিশ্চিয়ানো রোনানাদোকে ‘ক্রাই বেবি’ নামে ডাকা হয়। কারণ তার পাস থেকে সতীর্থরা গোল করতে ব্যর্থ হলে তিনি চিৎকার করে ওঠেন। আর তাই তাকে এ নাম দেওয়া হয়েছে।

৯। থিয়েরি অরি- ফ্রান্সের অধিনায়ক থিয়েরি অরিকে ‘টিটি’ নামে ডাকা হয়।

১০। দিদিয়ের দ্রগবা- আইভরি কোস্টের এই তারকা স্ট্রাইকারের ডাক নাম ‘দ্রগবাজুকা’ ও ‘দ্রগ’।