প্লেনে নগ্নতা অত:পর শ্রীঘরে

মালিন্দো এয়ারের ফ্লাইটে নগ্নতা ও হিংস্র আচরণের কারণে গত ২ দিন ধরে বিশ্বজুড়ে আলোচিত-সমালোচিত দিদার আলী মাহমুদ (১৯)। মাইলস্টোন কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে গোল্ডেন জিপিএ-৫পান দিদার। এর পর মালয়েশিয়ার সাইবারজায়া ইউনিভার্সিটিতে ইঞ্জিনিয়ারিং বিভাগে স্নাতক পড়ছিলেন।
দিদারের বাবা ফারুক আল মাহমুদ বলেন, ২০১৬ সাইবারজায়া ইউনিভার্সিটিতে ইঞ্জিনিয়ারিং পড়তে যায় দিদা্র ‌২/৩ মাস পরেই সে মানসিকভাবে অসুস্থ হয়ে পড়ে।আমি নিজে মালয়েশিইয়া গিয়ে তাকে কেপিজে হাসপাতালে চিকিৎসা করাই। পরে সে কিছুটা সুস্থ হয়,আর সুস্থ ছিল বলেই বিশ্ববিদ্যালয় তাকে রেখেছিল।

ফারুক আল মাহমুদ বলেন, গত ১ বছরের পড়াশোনার চাপে দিদার মাইন্ড ডিপ্রেশনের (মানসিক বিষণ্ণতা) শিকার হয়। এরই ফলশ্রুতিতে প্লেনে অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটে। আমি হলফ করে বলছি,আমার সন্তান মদ্যপ ছিল না।

মালিন্দো এয়ারের অভিযোগের ভিত্তিতে শাহজালাল বিমানবন্দর থানায় দিদারকে আটকে রাখা হয়। পরে অবশ্য চিকিৎসার জন্য ছেড়ে দেয়া হয়।

দিদার তিন ভাইয়ের মধ্যে সবার বড় দিদার। বেশ মেধাবী ছোটবেলা থেকেই পড়াশোনায় মগ্ন থাকতো, ভালো ফলাফল করতো। এসএসসি-এইচএসসিতে গোল্ডেন জিপিএ-৫ পাওয়ায় পরিবারের সিদ্ধান্তে ইঞ্জিনিয়ারিং পড়তে কুয়ায়ালামপুরে যায় দিদার।