ফিরছেন বুম বুম আফ্রিদি

শহীদ আফ্রিদি ক্রিকেট বিশ্বে  যিনি বুম বুম আফ্রিদি নামে পরিচিত। ব্যাট কে তরবারি বানিয়ে প্রতিপক্ষ বোলারদের কচুকাটা করেছেন বার বার মাঠে। সেই সাথে বল হাতে নিয়ে বোলারদের ভিমরি খাইয়েছেন বার বার।
তিন তিন বার ন্তর্জাতিক ক্রিকেট থেকে তিনবার অবসর নিয়েও নানা কারণে আবারও ক্রিকেটে ফিরেছিলেন শহীদ আফ্রিদি। সবশেষ ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর চূড়ান্তভাবে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান বুম বুম খ্যাত এ তারকা।
ক্রিকেটের পরা শক্তি ভারতের মাঠে ঐ আসরে তার নেতৃত্বে পাকিস্তানের চরম ভরাডুবি ঘটলে তীব্র সমালোচনার মুখে এ সিদ্ধান্ত নেন তিনি। এদিকে আফ্রিদিকে বিদায়ী সংবর্ধনা দেয়ার কথা ভাবছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সময় ও সুযোগ বুঝে তাকে বিদায়ী ম্যাচ খেলিয়ে ভালোভাবে গুডবাই জানাতে চায় বোর্ড, প্রস্তুতিও নিচ্ছে।

পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি বলেন, আমাদের কাছে আফ্রিদি কোনো ইস্যু নয়। পাকিস্তান ক্রিকেটকে দীর্ঘসময় সেবা দেয়ার জন্য তাকে ধন্যবাদ। সময়সাপেক্ষে ওকে যথাযোগ্য মর্যাদায় বিদায় জানানো হবে। তিনি আরো জানান পাকিস্তান বোর্ডের এমন সিদ্ধান্তে রাজিও নাকি হয়েছিলেন আফ্রিদি! তবে এখন অবস্থান পাল্টেছেন তিনি। ফের ফিরতে চান আন্তর্জাতিক ক্রিকেটে।

রোববার পেশোয়ারে গণমাধ্যমে তিনি বলেন, পাকিস্তানের হয়ে ২০ বছর ক্রিকেটে খেলেছি, পিসিবির জন্য নয়। আমি কেবল একটি ম্যাচ খেলার জন্য মুখিয়ে নেই। ভক্ত-সমর্থকদের কাছ থেকে যে ভালোবাসা ও সমর্থন পেয়েছি তাই আমার জন্য বড় পুরস্কার।