ফুটবল শিখতে এসে যৌন নিপীড়নের শিকার

ফুবলের এক জোড়া বুট আর জাঙ্গিয়ার ঞ্জন্য এমন যৌন নিপীড়নের শিকার হচ্ছে কিশোররা। এমনই খবরে জানা যায় খোদ মেসির দেশ আর্জেন্টিনাতেই ঘটেছে এমন ঘটনা। এই ফুটবলপাগল কিশোরদের বয়স ১৩ থেকে ১৯ বছর।স্বপ্ন দেখে একদিন তারাও মেসির মতো সুপারস্টার হবে। ফুটবলের জাদুতে বিশ্ব মাত করবে।

আর্জেন্টিনার একটি নামি দামী ক্লাব ইন্দিপেনদিয়েন্তিতেই যৌন নিপীড়নের শিকার হচ্ছে কিশোররা।এখানে যারা প্রশিক্ষণ নেয় তাদের বয়স ১৩-১৯ বছর। নানা সময়ে নানাজনের সঙ্গে তাদেরই যৌন সংসর্গে মিলিত হতে হয়। বিনিময়ে মেলে একজোড়া বুট ও একটি আন্ডারওয়্যার।

জান আগেছে ক্লাবটির কয়েক জন অসাধু কর্মকর্তা এই অবাধ যৌনতায় ইন্ধন দিয়েছেন। তাদের মধ্য অন্যতম রেফারি মার্টিন বুসটোস। তারা এ ছাড়াও যৌন অপরাধের বিভিন্ন নেটওয়ার্কও এর সঙ্গে জড়িত। এর পর গ্রেফতার করা হয় রেফারি মার্টিন বুসটোস ও তার আইনজীবীকে।

তবে এদিকে কিশোরদের যৌন নিপীড়ন নিয়ে তদন্ত শুরু করেছে দেশটি। রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মারিয়া সোলেদাদ গ্যারিবাল্দি অর্ধশতাধিক কিশোরের সাক্ষাৎকার নেন। সাক্ষাৎকালে কিশোরদের কাছে ক্লাবটির বোর্ডিং সুযোগ-সুবিধা জানতে চাওয়া হয়। তখন তারা যৌন নিপীড়নের অভিযোগের সত্যতার কথা নিশ্চিত করে জানায়।