ফ্লোরিডা বিশ্ববিদ্যালয়ে ফুট ওভারব্রিজ ভেঙ্গে ১০ জন নিহত

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ে একটি ফুট ওভারব্রিজ ধসে পড়েছে। এ দুর্ঘটনায় নিহত হয়েছেন অন্তত ৪ জন। এছাড়া আহত হয়েছেন অন্তত ১০ জন। স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরে এ দুর্ঘটনায় ঘটে। খ।

স্থানীয় সিনেটর বিল নেলসন বলেন, এই ঘটনায় ছয় থেকে দশজন নিহত হয়েছেন, তবে আইনশৃঙ্খলা বাহিনী এখনও সংখ্যা নিশ্চিত করেনি। বিশ্ববিদ্যালয়টি মিয়ামি শহরে অবস্থিত।

স্থানীয় ফায়ার সার্ভিস প্রধান ডেভ ডাউনি বলেন, ঘটনাস্থল থেকে অন্তত আটজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

সিবিএস মিয়ামির খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার বিকেলে ওই ব্রিজ ধসে পড়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ১০ মার্চ শনিবার একটি মোটরযান চলাচলের রাস্তার ওপরে স্থাপিত হতে যাওয়া পদচারী ব্রিজটির ৯৫০ টন ওজনের একটি অংশ স্থাপন করা হয়েছিল।

মিয়ামির কর্মকর্তারা জানান, কতজন ধ্বংসস্তুপের নিচে আটকা পড়ে আছেন তা জানা না গেলেও অন্তত আটটি গাড়ি চাপা পড়ে আছে।

সেতুটি ফ্লোরিডার একটি বিশ্ববিদ্যালয়ের সড়কের সঙ্গে সংযুক্ত ছিল। গত শনিবারই এটি স্থাপন করা হয় বলে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওয়েব সাইটে জানানো হয়েছে। আট লেনের সড়কের ওপর দিয়ে রাস্তা পারাপারে এটি স্থাপন করা হয়েছিল। ১৭৪ ফুট দীর্ঘ সেতুটির ওজন ছিল ৯৫০ টন। ২০১৯ সালের দিকে পথচারী চলাচলে এটি খুলে দেয়ার কথা ছিল। বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের চলাচলের সুবিধার্থে সেতুটি নির্মাণের উদ্যোগ নিয়েছিলেন কর্তৃপক্ষ।