বই লিখছেন ক্যাটরিনা, যে চমকপ্রদ বিষয়টি তুলে ধরেছেন লেখনিতে

২০০৩ সালে ‘বুম’ ছবির মাধ্যমে বলিউডে পা দিলেন ক্যাটরিনা কাইফ। প্রথম ছবিতেই বাজিমাত। ক্যারিয়ারে এরপর তাকে আর পিছু ফিরতে হয়নি। একের পর এক সফতা পেয়েই চলেছন।তার প্রথম ছবি মুক্তি পাওয়ার পর অভিনয় নিয়ে হাজারও প্রশ্নের সম্মুখীন হয়েছিলেন ক্যাট। কিন্তু আলোচনা-সমালোচক পার করে নানা প্রশ্নকে পাশ কাটিয়ে ক্যাটরিনা ক্যারিয়ারে দীর্ঘ ১৫ টি বছর পার করে দিয়েছে।

‘টাইগার জিন্দা হ্যায়’ খ্যাত এই অভিনেত্রী এবার ভক্তদের নতুন চমক দিচ্ছে। এবার ক্যারিয়ারের নানান চড়াই-উৎরাই নিয়ে বই লেখার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

ক্যারিয়ারে ভালো-মন্দ দিক তুলে ধরেছেন তিনি। তার খারাপ সময়ের ব্যাপারে জানতে চাইলে ক্যাটরিনা বলেন, ‘উত্তরটা আপাতত জমিয়ে রাখছি। বলিউড সম্পর্কে আমি নিজেই নিজেকে শিক্ষা দিয়েছি। কিন্তু এখন মনে হয় এই জার্নিটা নিয়ে একটা বই লিখে ফেললেই ভালো হবে। সেকারণে উত্তর নষ্ট করতে চাই না।

তিনি বলেন, ‘বিভিন্ন অঙ্গনের মানুষের জার্নি সংক্রান্ত বই আমি এখনও পড়ছি। আর এই বইগুলো আমায় শিক্ষা দেয়। জানেন, এই শিক্ষা আমাকে একজন ব্যক্তি হিসেবে অনেকটাই বদলে দিয়েছে।

ক্যাটরিনা আরো জানান , ‘ব্যর্থতাই আমার জীবনের সবচেয়ে বড় শিক্ষক। জীবনে বড় হতে গেলে ব্যর্থতা আসবেই। আর সেই ব্যর্থতাই চলার পথে অনেক কিছু শিক্ষা দিয়ে যাবে’।