জয়ের জন্য বাংলাদেশকে পাহাড়সম রানের লক্ষ্য ছুঁড়ে দিল শ্রীলঙ্কা!

শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস ট্রফির শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। ভারতের বিপক্ষে হার দিয়েই টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশ। আজ টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয় বাংলাদেশ। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাত টায় শুরু হবার কথা থাকলেও পোনে আট টায় শুরু হয় ম্যাচটি। ম্যাচটিতে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। বল করার সিদ্ধান্ত নিলেও সুবিধা করতে পারছে না বাংলাদেশ।

শুরু থেকেই ব্যাট হাতে তান্ডব চালাতে শুরু করেন লঙ্কান দুই ওপেনার দানুশকা গুনাথিলাকা ও কুসাল মেন্ডিস। তবে বল হাতে নিজেকে প্রমাণ করলেন মোস্তাফিজ। ২৬ রান করা গুলাথিলাকাকে ফেরান তিনি। অন্যদিকে উড়তে থাকা মেন্ডিসকে মাটিতে নামান মাহমুদউল্লাহ। ৩০ বলে ৫ ছয় ও ২ চারে ৫৭ রান করে সাব্বিরকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। এর পরেই সাব্বিরকে ক্যাচ দিয়ে মাহমুদউল্লাহর বলে রানের খাতা না খুলেই ফেরেন শানাকা।

এরপর উইকেটের দেখা পান তাসকিন আহমেদ। ক্যাচের নায়ক আবারো সেই সাব্বির। তাসকিনের বলে সাব্বিরকে ক্যাচ দিয়ে মাত্র ২ রান করে ফেরেন চান্দিমাল। কিন্তু ক্রিজে থাকা কুসাল পেরেরা ও উপল থারাঙ্গা ব্যাট হাতে রীতিমত তান্ডব চালাতে থাকে। ৪৮ বলে ২ ছয় ও ৮ চারে ৭৪ রান করা পেরেরা শেষ পর্যন্ত ফেরেন মোস্তাফিজের বলে। এর পরে রানের খাতা না খুলেই নাজমুলকে ক্যাচ দিয়ে মোস্তাফিজের বলে সাঝঘরে ফেরেন থিসারা পেরেরা।

তবে ৩২ রানে অপরাজিত ছিলেন উপল থারাঙ্গা এবং ৬ রানে অপরাজিত ছিলেন জীবন মেন্ডিস। এরই ফলে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৪ রান করে শ্রীলঙ্কা। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ২১৫ রান।