বাংলাদেশের সাবেক কোচকে নিয়োগ দিল কলকাতা

আইপিএল-এর পারদ চড়ছে। ঊর্ধ্বমুখী উত্তেজনা। এর মধ্যেই কেকেআর পুরোদস্তুর খেতাবি যুদ্ধ শুরু করে দিল মাঠে নামার আগেই। কিছুদিন আগেই দীনেশ কার্তিককে নেতা হিসেবে ঘোষণা করে দেওয়া হয়েছিল। এবার বোলিং কোচও নিয়োগ করে ফেলল কেকেআর শিবির।

কেকেআর-এর নতুন বোলিং কোচ হচ্ছেন জিম্বাবুয়ের প্রাক্তন তারকা পেসার হিথ স্ট্রিক। গৌতম গম্ভীর বেরিয়ে যাওয়ার পর নতুন করে দল গঠন করা বেশ চ্যালেঞ্জের ছিল শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজির কাছে। কার্যত নয়া দল গড়েই দায়িত্ব সঁপে দেওয়া হয়েছে দীনেশ কার্তিকের কাছে। এবার নয়া দায়িত্বে হিথ স্ট্রিক।

বাংলাদেশের বোলিং কোচ ছিলেন তিনি। আইপিএল-এ গুজরাট লায়ন্সের বোলিং কোচ হিসেবেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর। এবার গুজরাট না থাকায় এবার হিথ স্ট্রিক আসছেন কলকাতায়। বর্তমানে জিম্বাবুয়ের জাতীয় দলের কোচের ভূমিকা পালন করছেন তিনি।

অর্থাৎ লক্ষ্মীপতি বালাজিকে সরিয়ে কেকেআর-এর বোলিং বিভাগের হেড স্যার হচ্ছেন তিনি। সিএসকে শুরু হতে চলা আইপিএল-এর জন্য বালাজিকেই বেছেছে বোলিং কোচ হিসেবে।
কেকেআর-এর হেড কোচ হয়েছেন জাক কালিস। সহকারী কোচের ভূমিকায় থাকছেন সাইমন কাটিচ। তাঁদের সঙ্গেই কোচিং টিমে নতুন মুখ হিথ স্ট্রিক।