বাংলাদেশ ক্রিকেটকে নিয়ে ব্যঙ্গ করাই শাস্তিপেল সুনীল গাভাস্কার

সনীল গাভাস্কার ভারতের এক কিংবদন্তি ক্রিকেটার। সদ্য সমাপ্ত হওয়া নিদাহাস ট্রফিতে বাংলাদেশ কে নিয়ে বাজে ব্যঙ্গ করাই বেশ ফেসেছেন এই ক্রিকেটার। নিদাহাস ট্রফিতে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যাকার ম্যাচে অ্যাম্পায়ারের অনৈতিক সিদ্ধান্তের প্রতিবাদে যখন মাহমুদউল্লাহ এবং রুবেল হোসেনকে সাথে করে সাকিব আল হাসানের মাঠ ছাড়ার সিদ্ধান্ত নেয়াকে সমালোচনা করেছেন। এই গাভাস্কার তবে তনিওই ১৯৮১ দসালে অস্ট্রেলিয়ার বিপক্ষের একটি ম্যাচে এলবি দেয়াকে কেন্দ্র করে তার সতীর্থদের নিয়ে মাঠ ছেড়েছিলেন।

সুনীলের কাছে নাকি সাকিবের এই আআচ্রণ মোটেও ভাল লাগেনি তাই তিনি জোড়ালো প্রতবাদ করেন এবং সাকিবের শাস্তির ব্যাপারে সোচ্চার ছিলেন। এমন কি ‘নাগিন’ ডান্সকেও ব্যঙ্গ করেছেন তিনি। তার ফলে
সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়। ফেসবুকজুড়ে ভারতের এই কিংবদন্তি ক্রিকেটারকে নিয়ে ঝড় বয়ে যাওয়ার কোনো অন্তিম ছিল না । এমন বিদ্বেষমুলক আচারনের জন্য বাংলদেশী সকল ক্রিকেট প্রেমিরা প্রতিবাদ করে। বাংলাদেশের ইথিকাল হ্যাকারদের একটি গ্রুপ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সুনীল গাভাস্কারের ফেসবুক আইডির বিরুদ্ধে রিপোর্ট করে ফেসবুক থেকে তার আইডিটি চিরতরে মুছে ফেলেন।

 

ফেসবুক কর্তৃপক্ষ সোমবার (১৯ মার্চ) সুনীলের আইডি মুছে ফেলেন। তবে ফেসবুক কর্তৃপক্ষ এর জন্য কারণ হিসেবে জানিয়েছেন, ‘ফেসবুকে সাম্প্রদায়িকতা অমান্য করায় সুনীল গাভাস্কারের প্রোফাইলটি নিয়ম অনুযায়ী মুছে ফেলা হয়েছে।’ আর এ সুখবরটি সাইবার-৭১, দেয়া হয়েছে।