বান্ধবী নেই, তাই একি করল যুবক

বান্ধবী নেই! একাকী জীবন।

বান্ধবী খুঁজে পেতে শেযমেশ মেয়েদের কলেজের দিকেই হাঁটা দিলেন চিনের এক যুবক।

সাউথ চায়না মর্নিং পোস্টে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চিনের জেজিয়াং প্রদেশের বাসিন্দা ওই যুবক সম্প্রতি চায়না উওমেন্স ইউনিভার্সিটিতে ভর্তি হওয়ার জন্য আবেদন করেন।

চায়না উওমেন্স ইউনিভার্সিটি চিনের প্রথম সারির। প্রতি বছর ওই বিশ্ববিদ্যালয়ে প্রায় ১,৫০০ জন ছাত্রী ভর্তি হন। সুযোগ দেওয়া হয় এক ছাত্রকেও।

ছাত্রদের সেই কোটায় ভর্তি হওয়ার জন্য প্রতি বছরই প্রচুর আবেদনপত্র জমা পড়ে। বেশ কয়েকটি সাক্ষাৎকারের পরে পাশ করা একজন ছাত্রকেই পড়ার সুযোগ করে দেওয়া হয় ওই বিশ্ববিদ্যালয়ে। চলতি বছরেও অন্য ছাত্রদের পাশাপাশি সংশ্লিষ্ট ছাত্রটিও ভর্তির আবেদন করেন। কিন্তু বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য যে সেই ছাত্র এমন দাবি করতে পারবে, তা ভেবেই অবাক হয়ে যাচ্ছেন অনেকে।

বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য সেই সাক্ষাৎাকারে ওই যুবককে প্রশ্ন করা হয়েছিল, তিনি কেন ভর্তি হতে চান। তার উত্তরে বছর ১৮-র ওই যুবক জানান, তাঁর কোনও গার্লফ্রেন্ড নেই। গার্লফ্রেন্ড খোঁজার জন্যই তিনি নাকি ওই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য আবেদন করেন।

ওই ছাত্রের নাম ও পরিচয় জানা যায়নি। ইন্টারভিউ-এর ওই সেকশনটি তিনি পাশ করে গিয়েছেন বলেই খবর। তবে ভর্তি হতে গেলে তাঁকে আরও বেশ কয়েকটি পরীক্ষা দিতে হবে।