বার্সাকে হারাতে নিখুত ম্যাচ খেলতে চান উইলিয়ান

বার্সালোনাকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠতে নুক্যাম্পে অবশ্যই গোল করতে হবে ব্লুজদের। যদি অতিরিক্ত সময়েও নিয়ে যেতে চায় তাহলে অন্তত ১-১ গোলে ড্র রাখতে হবে। আসল কথা হল গোল করতেই হবে। আর সেই জন্য বার্সাকে হারাতে নু-ক্যাম্পে নিখুত একটি ম্যাচ খেলতে চান চেলসির ব্রাজিলিয়ান উইঙ্গার উইলিয়ান।

প্রথম লেগে বার্সালোনার বিপক্ষে ১-১ গোলে ড্র করা ম্যাচে চেলসির হয়ে গোলটি করেছিলেন উইলিয়ান। একই ম্যাচে তার দুটি শট বারপোষ্টে প্রতিহত হয়। না হলে হয়তো এই ম্যাচের আগে অন্যরকম আবহ থাকত। প্রথম ম্যাচে ম্যাচসেরা উলিয়ান বলেন, কোয়ার্টার ফাইনালে যেতে হলে আমাদের বলসহ বা বল ছাড়া একটি নিখুত ম্যাচ খেলতে হবে। এটা সবচেয়ে গুরুত্বপূর্ন বিষয়।

উইলিয়ান বলেন, স্টামফোর্ড ব্রীজের থেকে নু-ক্যাম্পের মাঠ আলাদা এবং সেখানে আমাদের নিজেদের সুরক্ষা নিশ্চিত করে গোল করতে হবে। একই সাথে বল ছাড়া আমাদের আটসাট ভাবে খেলতে হবে যেমনটা স্টামফোর্ডব্রীজে করেছি।

২০১১/১২ মৌসুমে সেমিফাইনালে বার্সালোনার মাঠে ২-২ গোলে ড্র করেছিল চেলসি। সেই ম্যাচ থেকে অনুপ্রানীত হওয়ারও কিছু নেই বলেই মনে করেন উইলিয়ান।

তিনি বলেন, সেই ম্যাচটি আমি দেখেছি। কিন্তু প্রতিটা ম্যাচই ভিন্ন। ঐ ম্যাচটি এরই মধ্যে অতিত হয়ে গেছে। আগামীকাল (আজ) নতুন একটি গল্প তৈরি হতে পারে নতুন একটি ম্যাচে।