বার্সালোনার থেকেও সেরা রোনালদো

লা লিগায় শুরুর দিকে গোলখরায় ভুগছিল রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে উয়েফা চ্যাম্পিয়নস লিগে ঠিকই গোলের ধারা অব্যাহত রেখেছিল এই পর্তুগীজ তারকা। আর সেখানে এতটাই ধারাবাহিক তিনি যে পুরো বার্সালোনাও তার থেকে পিছিয়ে আছে।

ক্রিশ্চিয়ানো রোনালদো উয়েফা চ্যাম্পিয়নস লিগে এই পর্যন্ত চলতি মৌসুমে করেছে ১১টি গোল। এরমধ্যে গ্রুপ পর্বে করেছিলেন ৯ গোল। ২টি গোল ছিল নকআউটে পিএসজির বিপক্ষে। গ্রুপ পর্বে অ্যাপোয়েলের বিপক্ষে ২ গোল করে শুরু রোনালদোর। এরপর বুরুশিয়অর বিপক্ষে তাদেরই মাঠে করেন আরো দুই গোল। বার্নাবুতে টটেনহামের বিপক্ষেও করেন ১টি গোল। ফিরতি লেগে টটেনহামের কাছে রিয়াল হারলেও একটি গোল করেন রোনালদো। প্রথম ম্যাচের মত অ্যাপোয়েলের বিপক্ষে পরের লেগেও জোড়া গোল করেন রোনালদো। আর বুরুশিয়ার বিপক্ষে বার্নাবুতে দ্বিতীয় লেগে আরো একটি গোল করেন তিনি। সব মিলিয়ে গ্রপ পর্বে আসে ৯টি গোল। বাকি দুটি গোল করেন পিএসজির বিপক্ষে শেষ ষোলর মহাগুরত্বপূর্ন প্রথম লেগে। গোল সংখ্যাটা আরো বাড়িয়ে নিতে পারেন তিনি দ্বিতীয় লেগেও।

অন্যদিকে পুরো বার্সালোনা মিলে এই সময়ে মোট করেছে ১০ টি। তার মধ্যে ৯ গোল ছিল গ্রুপ পর্বে এবং একটি গোল ছিল নকআউট পর্বে চেলসির বিপক্ষে।