বিশ্বকাপ জিতে নিজেকে প্রমান করার প্রয়োজন নেই মেসির: ম্যারাডোনা

ক্লাব পর্যায়ে এমন কোন শিরোপা নেই যা মেসি জিতেনি। কিন্তু দেশের হয়ে এখনো কোন ট্রফি জিততে না পারার কারনে সমালোচকদের সমালোচনা শুনতে হয় তাকে। তবে এবার সব সমালোচনা উড়িয়ে দিয়ে পাঁচ বারের ব্যালন ডি অর বিজয়ীর পাশে এসে দাড়িয়েছেন ম্যারাডোনা। পরামর্শ দিয়েছেন মাঠে মনোযোগ ধরে রাখতে এবং খেলাকে উপভোগ করতে।

জাতীয় দলের হয়ে তিনটি ফাইনাল খেলেছেন মেসি। কিন্তু দুর্ভাগ্য তার, একটিও শেষ হাসি হাসা হয়নি তার। এরমধ্যে রয়েছে ২০১৪ বিশ্বকাপ ফুটবলের ফাইনাল যেখানে শেষ মুহুর্তে গোল খেয়ে স্বপ্ন ভঙ্গ হয় আর্জেন্টিনার। তবে আর্জেন্টিনার হয়ে ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী তারকা ম্যারাডোনা বলেন, মেসির নিজেকে প্রমান করার জন্য বিশ্বকাপ জয়ের প্রয়োজন নেই।

একটি সাক্ষাৎকারে ম্যারডোনা বলেন, কে কি বলল সেসব ভুলে যাও। খেলায় মনোযোগ ধরে রাখো এবং খেলাকে উপভোগ করো।

ম্যারাডোনা বলেন, সে বিশ্বকাপ জিতল নাকি জিতলনা, অথবা চ্যাম্পিয়নস লিগ বা কোপা ডেল রে কি জিতল বা জিতলনা এসব কিছুই তাকে দেখানোর প্রয়োজন নেই। সে খেলাকে উপভোগ করে।

নিজের সাথে মেসির তুলনায় ম্যারাডোনা বলেন, সে বাঁ পায়ে খেলে। সে খেলতে পছন্দ করে। আমি ৫৭ বছর বয়সী এবং ফুটবল খেলে আসা। আমার দিকে তাকান, আমি মৃত। তবে আমি এখনো বলে শট মারতে চাই এবং আমি মনে করি যে আমাদের চিন্তা একই।

এদিকে ১৯৮৬ সালের পর প্রথম বিশ্বকাপ জয়ের জন্য মুখিয়ে আছে আর্জেন্টিনা। সবার প্রত্যাশা মেসির হাত ধরেই ঘোচাবে এই শুন্যতা। তবে ম্যারডোনা বলেন, আমি সাম্পাওলিকে (আর্জেন্টিনা কোচ) চিনিনা। আমি জানিনা সে কিভাবে খেলায়। কিন্তু আমি জানি আমাদের অনেক খেলোয়ার আছে যারা নিজেদের সর্বোচ্চ উজাড় করে দিতে চাই। আমার মনে হয় তাদের বিশ্বকাপ জয়ের খুব ভালো সুযোগ আছে।

তবে বিশ্বকাপে আর্জেন্টিনাকে ফেভারিট মানতে রাজি নন ম্যারডোনা। তিনি বলেন, আমি আর্জেন্টিনাকে ফেভারিট মানতে রাজি নই। কারন, ফেভারিটরা কখনো জিতেনা।