বিশ্বকাপ বাছাইয়ের প্রথম দিনের সকল ম্যাচের ফলাফল

আইসিসি বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে প্রথম দিনে অনুষ্ঠিত হয়েছে ৪টি ম্যাচ। সেখানে এ গ্রুপের ম্যাচে নেদারল্যান্ডকে ৯৩ রানে হারিয়েছে আয়ারল্যান্ড। একই গ্রুপের আরেক ম্যাচে পাপুয়া নিউগিনিকে ১১৩ রানে হারিয়েছে সংযুক্ত আরব আমিরাত।

এদিকে বি গ্রুপের ম্যাচে ফেভারিট আফগানিস্তানকে হারিয়েছে স্কটল্যান্ড। আরেক ম্যাচে জিম্বাবুয়ের কাছে ১১৬ রানে হেরেছে নেপাল।

এ গ্রুপে আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডের মধ্যকার ম্যাচে প্রথমে ব্যাটিং করে ৫০ ওভারে ৭ উইকেটে ২৬৮ রান করেন আয়ারল্যান্ড। দলের পক্ষে পোর্টারফিল্ড ৪৭, নেইল ও ব্রেইন ৪৯ ও বালবিরনে করেন ৬৮ রান।

জবাবে বৃষ্টির কারনে নেদারল্যান্ডের সামনে টার্গেট দাড়ায় ৪১ ওভারে ২৪৩ রানের। কিন্তু সেই রান তাড়া করতে নেমে ১৪৯ রানেই গুটিয়ে যায় নেদারল্যান্ড।

এ গ্রুপের আরেক ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে প্রথমে ব্যাটিং করে ২২১ রান করে আরব আমিরাত। দলের রোহান মুস্তফা ৯৫, আসফাক আহমেদ ৫০ রান করেন। জবাবে ১১৩ রানেই গুটিয়ে যায় পাপুয়া নিউগিনির ইনিংস। আরব আমিরাতের নাভিদ একাই নেন ৫টি উইকেট।

এদিকে বি গ্রুপের ম্যাচে জিম্বাবুয়ের রান পাহাড়ের নিচে চাপা পড়েও লড়াই করেছে ক্রিকেটের নবীন তম দল নেপাল। প্রথমে ব্যাটিং করে টেলর এবং সিকান্দার রাজার সেঞ্চুরীতে ৩৮০ রান করে জিম্বাবুয়ে। রাজা ১২৩ ও টেলর ১০০ রান করেন।

জবাবে ৮ উইকেটে ২৬৪ রান করে নেপাল। দলের আরিফ সেখ ৫০, খাদকা ৪০, ভেসওয়াকার ৫২ রান করেন।

আরেক ম্যাচে ফেভারিট আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়ে দিয়েছে স্কটল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে নবির ৯২ ও নাজিবুল্লাহ জাদরানের ৬৭ রানে ভর করে ২৫৫ রান করে আফগানিস্তান। জবাবে ম্যাকলডের ১৫৭ রানের উপর ভর করে নির্বিঘ্নেই ম্যাচ জিতে যায় স্কটল্যান্ড। এছাড়া ব্রিংটন করেন ৬৭ রান।