বিশ্বের সেরা ডেথ বোলার মোস্তাফিজ-ম্যাককালাম

পিএসএলে এবারের আসর প্রথমবারের মতো খেলতে নামেন কাটার মাটার মোসাতফিজ। নিজের প্রথম আসরে খুব একটা দর্শনীয় পারফর্মেন্স করতে না পারলেও বেশ খারাপ পারফর্মেন্সও করেননি কাটঁআরমাস্টার। দুর্বল দল লাহোর কান্দাহারের হয়ে ৫ ম্যাচে ৪ উইকেট নিয়েছেন এই কাটার মাস্টার। এই আসরে একটি মেডেন নেওয়া মোস্তাফিজে ইকোনমি রেট ছিলো ৬.৪৩।

তবে এই আসরের একটি ম্যাচ সবচেয়ে বেশি মনে থাকবে মোসাতফিজের। আর সেটি ২রা মার্চ ইসলামাবাদের বিরুদ্ধে ম্যাচ। সেই ম্যাচে ৪ ওভার বল করে ৩৯ রান দেন মোস্তাফিজ। কিন্তু আসল ধাক্কাটা খেয়েছিলেন সুপার ওভারে বল করে। সেই ওভার বল করে যাই হোক, সুপার ওভারে বল করে খেয়েছিলেন বেশি ধাক্কা। ১ ওভার বল করে ১৯ রান দিয়েছিলেন মোস্তাফিজ।

এই প্রসঙ্গে দলের অধিনায়ক ম্যাককালাম বলেন ,’ ‘মুস্তাফিজুর রহমান এবং সুনিল নারিন সুপার ওভারের জন্য আমাদের দুইটি অপশন ছিল। বল প্রথম ইনিংসের মত অতো বেশি টার্ন করছিলো না। আবার মুস্তাফিজ ডেথ বোলিংয়ে বিশ্বসেরা। আমার ডিপে ক্যাঁচ মিস করাটা ভুল ছিল।’একইসাথে প্রতিপক্ষেরও প্রশংসা করেছেন ম্যাককালাম। সুপার ওভারে মুস্তাফিজের বলে চড়াও হওয়া ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেলের ভূয়সী প্রশংসা করেছেন তিনি। জানান,’পরাজয় কখনোই মেনে নেওয়া যায়না। ড্রেসিং রুমে আমরা অনেক হতাশ ছিলাম। তবে এটা দারুণ ম্যাচ ছিল। যদিও আমাদের ম্যাচটি জেতা দরকার ছিল। প্রতিপক্ষকে কৃতজ্ঞতা দিতেই হবে। সামি এবং রাসেল দারুণ খেলেছে।’