বৃষ্টিভাগ্যে ২০১৯ বিশ্বকাপে জায়গা নিশ্চিত করল ওয়েস্ট ইন্ডিজ!

সুপার সিক্সে নিজেদের শেষ ম্যাচের স্কটল্যান্ডের বিপক্ষে মাত্র ১৯৮ রানেই গুটিয়ে গেছে ওয়েস্টইন্ডিজ। হারারেরে অনুষ্ঠিত আজকের ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে দারুন ব্যাটিং বিপর্যয়ে পড়ে ওয়েস্টইন্ডিজ। মাত্র ২ রানেই ওপেনার গেইল (০) ও তিননম্বরে নামা সাই হোপ (০) কে হারায় ক্যারিবিয়রা।

এরপর পাল্টা প্রতিরোধ গড়ে তোলে স্যামুয়েলস ও লুইস। দুজনে মিলে ১২১ রানের জুটি গড়ে ওয়েস্টইন্ডিজের বড় সংগ্রহের পথে নিয়ে যান। কিন্তু দলীয় ১২৩ রানে ব্যক্তিগত ৬৬ রান করে লুইস আউট হওয়ার পর ভেঙে পড়ে ক্যারিবিয়দের প্রতিরোধ। ১৩৫ রানের মাথায় আউট হয়ে যান স্যামুয়েলসও (৫১)।

এরপর আর কোন ক্যারিবিয় ব্যাটসম্যানই দাড়াতে না পারলে ১৯৮ রানেই অল আউট হয় তারা। স্কটল্যান্ডের সরিফ, হুইল ৩টি করে উইকেট লাভ করেন। তবে ১৯৯ রানের টার্গেটে ব্যাট করতে নামা স্কটল্যান্ডকে বৃষ্টিবাঁধায় পড়তে হয়। ষ্টির কারণে ডাকওয়ার্থ-লুইস মেথডে ৫ রানে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। যার ফলে ২০১৯ বিশ্বকাপ নিশ্চিত হয়ে যায় দলটির।

৩৫.২ ওভারে যখন স্কটল্যান্ডের রান ৫ উইকেটে ১২৫ তখন হারারে স্পোর্টস গ্রাউন্ডে শুরু হয় বৃষ্টি। আর ডাকওয়ার্থ-লুইস মেথডে ওয়েস্ট ইন্ডিজের তুলনায় পাঁচ রান পিছিয়ে ছিল স্কটল্যান্ড। আর শেষ পর্যন্ত বৃষ্টি না থামায় ৫ উইকেটে জয় পেয়ে বিশ্বকাপের টিকিট পেল ওয়েস্ট ইন্ডিজ।