ব্যাটে-বলে সাকিবের আইপিএল প্রস্তুতি যেমন ছিল!

নিদাহাস ট্রফি শেষ করে কেবল অনুশীলনেই ব্যস্ত ছিলেন সাকিব-মাহমুদউল্লাহরা। আগামী ৭ এপ্রিল পর্দা উঠবে আইপিএলের ১১ তম আসরের। আর সে আসরে অংশ নিতে আগামী ২ এপ্রিল আইপিএলের উদ্দেশ্যে যাবেন সাকিব আল হাসান। আর তাইতো এর আগে আইপিএলের প্রস্তুতি হিসেবে একটি প্রস্তুতি ম্যাচ খেলল সাকিব।

আইপিএলের আগে সাকিবের প্রস্তুতি যেন ভালো হয় সে লক্ষ্যেই লাল-সবুজ দল দিয়ে ফ্লাডলাইটের আলোয় টি-টোয়েন্টি ম্যাচটির আয়োজন করে বিসিবি। আর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত সেই ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় মাহমুদউল্লাহর সবুজ দল।

জবাবে ব্যাট করতে নেমে ১৭.৩ ওভারে ৯৬ রানেই অলআউট হয়ে যায় মাহমুদউল্লাহর সবুজ দল। দলের হয়ে সর্বোচ্চ ২০ রান করে অপরাজিত ছিলেন দেলওয়ার হোসেন। অন্যদিকে জ্বর নিয়ে খেলা মাহমুদউল্লাহ করেন ১১ রান। বল হাতে ৪ অভারে ১৪টি ডট দিয়ে ১৮ রান দিয়ে ১ উইকেট পেয়েছেন সাকিব।

অন্যদিকে লক্ষ্য বেশি না থাকায় নিজের ব্যাটিং ঝালিয়ে নিতে ওপেনিংয়ে নামেন সাকিব। যদিও বেশীক্ষণ টিকে থাকতে পারেননি তিনি। ১১ বলে ৩ চারে ১৫ রান করে ফেরান সাকিব। তবে জাকির হাসানের অপরাজিত ৩৭ রানে ভর করে ১৬.১ ওভারেই ৬ উইকেটে জয় পায় সাকিবের লাল দল।