ব্রিটিশ আইনজীবী নিয়োগ কতটা ফলপ্রসু হবে বিএনপির জন্য

ব্রিটিস আইনজীবি নিয়োগ দেওয়া হচ্ছে বেগম খালেদা জিয়ার মামলা পরিচালনার জন্য। ইতিমধ্যে লর্ড কারলাইলকে নিয়োগ দিয়েছে বিএনপি।কারলাইল ব্রিটিশ কুইনস কাউন্সেল ও হাউজ অব লর্ডসের সদস্য। তিনি বেগম জিয়ার বিরুদ্ধে দায়ের কৃত ৩৬টি মামলা ছাড়াও জিয়া অরফানেজ ট্রাস্ সহ সকল মামালার পরিচালনা, পরামর্শ ও সহযোগিতা করবেন।

বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ সকাল ১১টার দিকে এই তথ্য জানান। ইনি আরও জানান, লন্ডনে বসেই খালেদা জিয়ার আইনজীবীদের সহযোগিতা করবেন ওই ব্রিটিশ আইনজীবী। তবে প্রয়োজন হলে তিনি বাংলাদেশেও আসবেন।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে থাকা বিভিন্ন মামলার আইনি লড়াইয়ে এখানকার যে আইনজীবী প্যানেল রয়েছে, তাদের সহযোগিতা ও পরামর্শ করার জন্য লর্ড কার্লাইলকে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি একজন প্রখ্যাত ব্যারিস্টার। তিনি আমাদের প্রস্তাব গ্রহণ করেছেন। এখন থেকে তার পক্ষে যতটুকু সম্ভব, সেটা তিনি করবেন। তিনি এটাও বলে এখাঙ্কার যে আইঞ্জীবি প্যানেল রয়েছে তাকে সমৃদ্ধ করতেই এই নিয়োগ।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা আবুল খায়ের ভূঁইয়া, আবদুস সালাম, আতাউর রহমান ঢালী, রুহুল কবির রিজভী, আবদুস সালাম আজাদ, আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।