ভারতীয় ক্রিকেটের উচ্চ পদ হারাচ্ছেন প্রিয়া , কারণ দীপিকার না

নাম প্রিয়া গুপ্তা। ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন মার্কেটিং জেনারেল ম্যানেজার। কিন্তু চাকরিতে জয়েন করার আগেই তা যেতে বসেছে! কেননা তাঁকে নিয়োগ করার ক্ষেত্রে সবথেকে বড় বাধা হয়ে দাঁড়িয়েছেন বিসিসিআইয়ের কার্যকরী সচিব অমিতাভ চৌধুরী। সৌজন্যে দীপিকা পাড়ুকোন! বলিউডের শীর্ষস্থানীয় এক নায়িকা কী করে জড়িয়ে গেলেন বোর্ডের ব্যাপারে, তা সত্যিই বিচিত্র।

সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে,অমিতাভ বিসিসিআই সিইও রাহুল জোহরিকে এই ব্যাপারে একটি ইমেলও করে দিয়েছেন। সেই মেলেই তিনি পরিষ্কার করে দিয়েছেন, কেন তিনি প্রিয়ার নিয়োগের বিরুদ্ধে। তিনি জানিয়েছেন, দীপিকাকে নিয়ে বছর কয়েক আগে একটি লেখা লিখেছিলেন প্রিয়া। সেই লেখায় তিনি বলি-সুন্দরীকে রীতিমতো আক্রমণ করেছিলেন। সেই বিতর্কিত লেখাটির কথা উল্লেখ করে অমিতাভ প্রিয়ার নিয়োগ নিয়ে প্রশ্ন তুলে দেন। তিনি এও বলেন, এমন হাই প্রোফাইল চাকরির জন্য প্রিয়া যোগ্য নন। তিনি লোধা প্যানেলকে এও জানান, এই মুহূর্তে ওই পদটিরই কোনও প্রয়োজন নেই। তিনি প্রিয়ার নিয়োগপত্রে সই করতে অসম্মত হয়েছেন।

প্রিয়ার উপরে কেন এত খাপ্পা অমিতাভ? জানা যাচ্ছে, এর পিছনে রয়েছে প্রিয়া গুপ্তার একটি লেখা। প্রিয়া ওই লেখাটি লিখেছিলেন ২০১৪ সালে। একটি দৈনিকে সেটি প্রকাশিত হয়েছিল। সেই লেখার সঙ্গে যুক্ত দীপিকার একটি ছবির ক্যাপশনে বক্ষ-বিভাজিকার উল্লেখ করে বক্র ইঙ্গিত করা হয়েছিল। স্বাভাবিক ভাবেই এমন ব্যাপারকে ভাল ভাবে নেননি দীপিকা। তিনি জানিয়েছিলেন, ‘‘হ্যাঁ, আমি এক জন মহিলা। তাই আমার ওটা আছে। এতে আপনাদের সমস্যা কোথায়?’’

প্রিয়া এর পরে দীপিকার সেই মন্তব্যকেও আক্রমণ করেন ও আরও কটূক্তি করেন। তবে এর পরে সেই ঘটনার জের ধীরে ধীরে স্তিমিত হয়ে যায়। এতদিন বাদে আবার সেই লেখাটিকে কেন্দ্র করে নতুন চাকরি খোয়াতে পারেন প্রিয়া।