ভারতের বিপক্ষে জয় দিয়েই সিরিজ শুরু করতে চায় বাংলাদেশ!

চলতি বছরের শুরুটা ভালো কাটেনি বাংলাদেশ দলের। ঘরের মাটিতে ত্রিদেশীয় সিরিজ হারের পর শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে হেরেছে টাইগাররা। এবার লঙ্কার মাটিতে ভারত-শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। আগামীকাল ৮ই মার্চ নিদাহাস ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ম্যাচটি।

এর আগে গতকাল একমাত্র প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশকে ৪১ রানে হারায় টাইগাররা। আর এই ম্যাচটি ভালো কাজে দিবে বলেই মনে করছেন বাংলাদেশের লিটন দাস। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রস্তুতি ম্যাচে দলের পারফরম্যান্স খুব ভালো হয়েছে। আমরা চাচ্ছিলাম ম্যাচটি জিততে। কারণ, বড় টুর্নামেন্টের আগে প্রস্তুতি ম্যাচে জয় পাওয়া গুরুত্বপূর্ণ। অনুশীলন ম্যাচ খেলা হয় প্রস্তুতি ভালোভাবে সম্পন্ন করার জন্য। সেদিক থেকে ব্যাটিং-বোলিং-ফিল্ডিং আমাদের ভালো হয়েছে।’

বাংলাদেশ দল : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, লিটন কুমার দাস, আবু হায়হার রনি, আবু জায়েদ রাহী, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান ও নাজমুল হোসেন অপু।

ভারত দল : রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সুরেশ রায়না, মানিশ পান্ডে, দিনেশ কার্তিক, দীপক হুদা, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্রা চাহাল, অক্ষর প্যাটেল, বিজয় শংকর, শারদুল ঠাকুর, জয়দেব উনাদকট, মোহাম্মদ সিরাজ ও ঋসভ পান্থ।