ভারত-পাকিস্তান দ্বন্দ্বের কারণে কপাল খুলছে বাংলাদেশের

এশিয়া কাপের সর্বশেষ তিন আসর বসেছিল বাংলাদেশে।গতবার ভারতের আয়োজনের কথা থাকলে পাকিস্তানের ভারতে খেলতে না আসার অনিচ্ছা প্রকাশ আর দুই বোর্ডের দ্বন্দ্বের কারণে সেটা সম্ভব হয়নি।
এশিয়া কাপের এবারের আসর অনুষ্ঠিত হওয়ার কথা ভারতে কিন্তু আবারো সেই ভারত-পাকিস্তান পুরনো দ্বন্দ্ব। যার কারণে আবারো এশিয়া কাপের সম্ভাব্য আয়োজক হিসেবে বাংলাদেশেকেই ভাবা হচ্ছে।

যদিও ভারতীয় ক্রিকেট বোর্ড ইতিমধ্যে এশিয়া কাপ আয়োজনের অনুমতি চেয়ে মন্ত্রনালয়ে চিঠি দিয়েছে। কিন্তু এখন পর্যন্ত জবাব পায়নি বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ক্রিকেট বোর্ড।

আর এরপরেও যদি ভারতীয় ক্রিকেট বোর্ড কোন অনুমতি না পায় তাহলে হয়তো আবারো এই আসর বসতে যাচ্ছে বাংলাদেশে।কেননা শ্রীলঙ্কান বোর্ড এই আসর নিজেদের মাঠে বসানোর কোন আগ্রহ না থাকায় সেটা বাংলাদেশে বসারেই সম্ভাবনা বেশি থাকবে।

এদিকে ভারতের ক্রীড়া মন্ত্রি রাজবর্ধন সিং রাঠর সম্প্রতি এশিয়া কাপ ইস্যুতে এক প্রশ্নের জবাবে স্পষ্ট কোন জবাব দিতে পারেননি।তার ভাষায়, ‘সময়ই সব উত্তর দিবে। তবে ক্রীড়া সংস্থা গুলোকে রাজনীতি থেকে দূরে থাকতে হবে।কারন খেলাটা জনগনের মনের ব্যাপার। তবে শেষ পর্যন্ত এ ধোয়াশা না কাটলে হয়তো টানা চতুর্থবারের মতো আবার এশিয়া কাপের আয়োজন করবে বাংলাদেশ।