মঞ্চে এরশাদ-রওশন, নেই কেন্দ্রীয় নেতারা

সোহরাওয়ার্দী উদ্যানে লোকসমাগমের রেকর্ড ভাঙার ঘোষণা দিয়ে ছিলেন এরশাদসহ দলে কেন্দ্রীয় নেতারা। ঢাক-ঢোল পিটিয়ে দেশজুড়ে এমন প্রচারণা চালিয়েছিল জাতীয় পার্টি। আজ ২৪ মার্চ একাদশ নির্বাচনের রোডম্যাপ ঘোষণার এই মহাসমাবেশে শুরু হয়েছে জাতীয় পার্টির।

ঘোষণা অনুযায়ী সমাবেশের দিন শনিবার সকালের বাস্তবতা দেখা গেল ভিন্ন। সোহরাওয়ার্দী উদ্যানে লোকসমাগম মোটামুটি হলেও সমাবেশ মঞ্চে এসে যেন বিব্রতই হলেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ ও সংসদের বিরোধী দলীয় নেত্রী রওশন।

সকাল নয়টা ২০ মিনিটে সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশ মঞ্চে আসন নেন এই রাজনৈতিক দম্পতি। কিন্তু তখনও তাদের পাশে দলের কোনো কেন্দ্রীয় নেতাকে দেখা যায়নি।

অবশ্য সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হওয়ার কথা। এজন্য সকাল থেকেই নেতাকর্মীরা আসছেন। আর মঞ্চ থেকে দেশাত্মকবোধক গান পরিবেশন করা হচ্ছে।

এক ফাঁকে দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার তাদের পাশের চেয়ারে গিয়ে বসেন। কিন্তু, নেতাকর্মীদের দিক-নির্দেশনা দেয়ার জন্য কিছু সময় পরই তাকে উঠে যেতে হয়।

এ সময় জাতীয় পার্টির শীর্ষস্থানীয় এই তিন নেতা ছাড়া আর কোনো প্রেসিডিয়াম সদস্যকেও দেখা যায়নি। পরে অবশ্য সৈয়দ আবু হোসেন বাবলাসহ দু’একজন আসেন।

বেশ আগেভাগে সমাবেশস্থলে এরশাদের উপস্থিতি দলের নেতাকর্মীদের মধ্যে প্রাণ সঞ্চার করে। তবে এ সময় মঞ্চে এরশাদকে কিছুটা উদাস হয়ে বসে থাকতে দেখা যায়।

কেন্দ্রীয় নেতাদের ছাড়া মঞ্চে বসে এরশাদ ও রওশন নিজেদের মধ্যে কিছুক্ষণ আলাপ সেরে নেন। এরপর যে যার মত চুপচাপ বসে থাকেন। সবমিলে স্ত্রীকে পাশে নিয়ে এ সময় এরশাদকে বেশ বিব্রত অবস্থায় দেখা যায়।