মাহমুদউল্লাহর ছক্কার পর বেদনায় কেঁদেছিলেন লঙ্কান সমর্থকরা!

মাহমুদউল্লাহর ছক্কার পর গ্যালারিতে কাঁদতে দেখা গেছে দু’দলের সমর্থকদের। নিদাহাস ট্রফিতে থেকে ছিটকে পড়ে ঘরের মাঠে ফাইনাল ম্যাচের দর্শক হয়ে যাওয়ার বেদনায় কেঁদেছিলেন লঙ্কান সমর্থকরা। অন্যদিকে শেষ ওভারের নাটকীয়তায় এমন উত্তাপ ছড়িয়ে জয় পাওয়ায় আনন্দ অশ্রু ঝরাতে দেখা যায় টাইগার দর্শকদের।

মাত্র ১৮ বলে ৪৩ রানের বীরোচিত ইনিংস খেলে বাংলাদেশকে ফাইনালে তোলার নায়ক মাহমুদউল্লাহ। ঠান্ডার মাথার খেলোয়াড় মাহমুদউল্লাহ ম্যাচের সবচেয়ে গুরত্বপূর্ণ মুহূর্তটিতেও কতটা ঠান্ডা মেজাজে খেলতে পারেন গতকাল তা দেখিয়েছেন আরও একবার।

মাহমুদউল্লাহ বলেন, ‘আমার ক্যারিয়ারের সেরা একটি ইনিংস। সাকিবের দলে ফেরাটা আমাদের জন্য বেশ আত্মবিশ্বাসের ছিল। পরিকল্পনা ছিল যত সম্ভব বল জোরে মারা।’

কলম্বোতে গতকাল দলের কান্ডারির ভূমিকায় থাকা মাহমুদউল্লাহ আবারও নিজের গুরত্ব জানান দিয়েছেন। প্রথম ১০ বলে ২০ রান করা মাহমুদউল্লাহ শেষ সময়ে ৮ বলে তুলে নেন প্রয়োজনীয় ২৩ রান। শেষ ওভারে মাহমুদউল্লাহ যখন স্ট্রাইক পান তখন প্রয়োজন ছিল ৪ বলে ১২ রান।

এক বাউন্ডারির পর দুই রান নিয়ে গ্যালারির উচ্ছ্বাসের আওয়াজ কিছুটা কমিয়ে দিয়েছিলেন তিনি। শেষ দুই বলে যখন প্রয়োজন ৬ রান, তখন অবিস্মরণীয় ফ্লিকে ছক্কা মেরে পুরো গ্যালারিকে নিরব করে দলকে নিয়ে নাগিন ড্যান্সের উচ্ছ্বাসে মাতেন সাইলেন্ট কিলার।