মাহমুদুল্লাহর চোখে মুখে প্রশান্তির ছাপ

মাহমুদুল্লাহ রিয়াদের চোখে মুখে প্রশান্তির ছাপ স্পস্ট। টানা হারের ব্যার্থতা ঘিরে ধরেছিল বাংলাদেশ দলকে। গত বছর এপ্রিলে শ্রীলঙ্কার মাটিতে শ্রীলঙ্কাকে হারানোটাই ছিল শেষ জয়। এরপর ৫ ম্যাচ খেলে ফেললেও কোনও জয়ের দেখা পায়নি টাইগাররা।

অবশেষে লঙ্কানদের মাটিতে আবারো তাদের হারিয়ে জয়ে ফিরেছে বাংলাদেশ দল। বহু প্রতিক্ষার এই জয় বাংলাদেশ দলকে জায়গা দিয়েছে টি-টোয়েন্টি ক্রিকেটের রেকর্ড বইতে।

টি-টোয়েন্টির ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ (২১৪) রান তাড়া করে জয় পাওয়া এত সহজ কথা নয়। টি-টোয়েন্টি তে এখনো নড়বড়ে বাংলাদেশ দল। টাইগারদের ঘাড়ে নিশ্বাস ফেলছে স্কটল্যান্ড।
চলতি নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে হেরে বিদায় নেয়ার উপক্রম হয়েছিল টুর্নামেন্ট থেকে। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে অনভিজ্ঞ ভারতের সঙ্গে হেরে যাওয়া বাংলাদেশ দল পরের ম্যাচেই শ্রীলঙ্কাকেই হারিয়ে ঘুরে দাঁড়ায়।

লঙ্কানদের বিপক্ষে এমন জয়ের পরও অতি উৎসাহ দেখাননি টাইগার দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ। তার মতে, আমরা ভালো একটা জয় পেয়েছি। সবাই যে যার যায়গায় ভালো খেলেছে বলেই জয়টা পেয়েছি। তার মানে এই না যে আমরা অনেক কিছু করে ফেলেছি। এটা ঠিক ওই জয়টা আমাদের আত্মবিশ্বাস ফিরিয়েছে। কিন্তু এখনও আমরা শিখছি টি-টোয়েন্টিতে। ক্রিকেট এমন একটি খেলা যেখানে প্রতি ম্যাচ থেকেই শেখার থাকে। যে জায়গাগুলোতে আমাদের সমস্যা আছে সেটা ঠিক করার চেষ্টা করছি।

আজ কলম্বোয় সন্ধ্যা সাড়ে সাতটায় নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।