মুস্তাফিজের মত এমন কাটার জীবনেও দেখে নাই ভারত!

মুস্তাফিজের কাটার মাস্টার উপাধি কি এমনি এমনি হয়েছে। একেবারে জীবনের প্রথম সুযোগেই ভারতের ব্যাটসম্যানদের কাবু করে রেকর্ড গড়েছিলেন এই নতুন হিরু কাটারম্যান। সদ্য শেষ হওয়া নিদাহাস ট্রফির ফাইনাল ম্যাচের কথা কারো ভোলার কথা নয়।

তামাম ১৬ কোটি বাঙ্গালী তার দিকে তাকিয়ে। ম্যাচের শেষ তিন ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ৩৫ রান। ১৮তম ওভারে বোলিংয়ে এসে মাত্র এক রান দিয়ে একটি উইকেট শিকার করেন মোস্তাফিজুর রহমান। প্রথম পাঁচটি বল ব্যাটেই লাগাতে পারেননি ভারতীয় ব্যাটসম্যান বিজয় শঙ্কর। ওভারের পঞ্চম বলে বাই সূত্রে একটি রান নেন তিনি। শেষ বলে সাব্বির রহমানের হাতে ক্যাচ হন মনিশ পান্ডে।

শনিবার কিশোরগঞ্জে মরহুম রাষ্ট্রপতি জিল্লুর রহমান প্রথম বিভাগ ক্রিকেট লিগের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নিদাহাস ট্রফি নিয়ে কথা বলেন। এসময় মোস্তাফিজুর রহমানের করা ওই ওভারের বিষয়টি তুলে ধরেন।

নাজমুল হাসান পাপন বলেন, ‘মোস্তাফিজ যে ছয়টা বল করল। ওরা ভেবেছিল এই ছয় বলেই খেলা শেষ। কিন্তু একটা বলও ব্যাটে লাগাতে পারেনি। কাটারের পর কাটার। ওরা (ভারতীয় ক্রিকেট দল) আমাকে বলে এমন কাটার জীবনেও দেখি নাই। দুর্ভাগ্যক্রমে আমরা শেষ মুহূর্তে, শেষ বলে ম্যাচটা হেরে গিয়েছি।

তারপরও আমাদের ছেলেরা বীরের মতো লড়েছে। সারাবিশ্বকে জানান দিয়েছে। শুধু ওয়ানডেতে না, টেস্টেও আমরা ভালো করেছি। কারণ আমরা টেস্টে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো দেশকে হারিয়েছি। শ্রীলঙ্কায় গিয়ে আমরা ওদের সাথে শততম টেস্ট জিতে এসেছি। এবার প্রমাণ করে দিলাম টি-টোয়েন্টিতেও আমরা কাউকে ছাড় দিব না।’