মেসির প্রাসাদের ওপর দিয়ে প্লেন যেতে পারে না!

লিউনেল মেসি বার্সেলোনার আর্জেন্টাইন তারকা ফুটবলার বলে কথা। সারা বিশ্বে যার কদর। মেসি বার্সেলোনায় তার জীবন শুরু করেন মাত্র ১৪ বছর বয়সে। ফুটবলের এই যাদুকর আজও বার্সেলোনায় অত্যন্ত সুনামের সাথে খেলে যাচ্ছেন। সেই সুবাদে লিওনেল মেসি থাকেনও বার্সেলোনায়। প্রায় ১৭ বছর ধরে ক্লাবটির হয়ে সব রকম শিরোপাই জিতেছেন। হয়েছেন দলের প্রাণভোমরা। বার্সার ঘরের মাঠ নু-ক্যাম্প থেকে প্রায় ৫০ মিনিট দূরত্বেই পরিবার নিয়ে বাস করেন এই আর্জেন্টাইন মহাতারকা।

টাকা তো আ কম নয়। থাকেন পরিবার নিয়ে বিশাল প্রাসাদে। স্পেনের কাতালান প্রদেশের রাজধানী বার্সেলোনার ক্যাসেলডেফেলসের গাভা এলাকায় বিলাশ বহুল প্রাসাদে তার বাসা।

স্প্যানিশ এয়ারলাইন্স ‘ভিউলিং’ চেয়েছিল বার্সেলোনা বিমান বন্দরে নতুন একটি টার্মিনাল তৈরি করতে। কিন্তু সেই টার্মিনাল তৈরি করতে গিয়ে তারা পড়েছে বিপাকে।

নতুন এই টার্মিনাল তৈরি করা হলে বিমানগুলো বার্সা তারকার বাসার ওপর দিয়ে যাওয়া-আসা করবে। পাঁচবারের ব্যালন ডি অর জয়ী যেখানে বাস করেন সেই এলাকাটি মূলত পরিবেশগতভাবে সংরক্ষিত এলাকা। সে কারণে ভিউলিং এয়ারলাইন্সকে নতুন টার্মিনাল নির্মাণে অনুমতি দেয়া হয়নি।

বিমান সংস্থার প্রধান জ্যাভিয়ের স্যানচেজ প্রেইতোর দাবি, ৩১ বছর বয়সী তারকার বাড়ির ওপর দিয়ে বিমান ওড়ার অনুমতি নেই। আর তাই অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে। একটি নতুন টার্মিনাল যোগ করা যাচ্ছে না কারণ যেখানে মেসির বাড়ি তাহলে সেখান দিয়ে বিমান যেতে হবে। বিমানবন্দরের রানওয়ে সীমাবদ্ধ, তাও কিছুতেই বার্সার ফরোয়ার্ডের বাড়ির ওপর দিয়ে যাওয়া যাবে না। সারা পৃথিবীতে কোথাও এরকম হয় না।

মেসির বাসভবন বিমানবন্দর থেকে ১০ কিলোমিটারের মধ্যে। গাভায় পরিবেশগত একটা বাধা রয়েছে। যার জন্য এই জায়গার ওপর দিয়ে প্লেন যেতে পারে না।