মেসির ম্যাজিকেও জিতলনা বার্সা, দেখেনিন আপনিও

গোল পেয়েছে লিওনেল মেসি। নিশ্চিত সুযোগ মিস করেছেন সুয়ারেজ। পালমাসকে পেনাল্টি উ্পহার দিয়েছে লুকাস ডিগনে। আর সব মিলিয়ে স্পানিশ লা লিগায় লাসপালমাসের বিপক্ষে বার্সালোনার ম্যাচটি হয়েছে ড্র। আর এই ড্রয়ে অ্যাতলেটিকোকে শিরোপা রেসে আরো ভালোভাবে ফেরার সুযোগ করে দিল লিগে ১৮ নম্বরে থাকা পালমাস। লিগে ২৬ ম্যাচ শেষে বার্সার পয়েন্ট ৬৬। সমান ম্যাচে বার্সা থেকে মাত্র ৫ পয়েন্ট পিছিয়ে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

এদিকে লাস পালমাসের মাঠে ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারত বার্সালোনা। লিওনেল মেসি একক প্রচেষ্টায় বল নিয়ে চলে আসেন পালমাসের ডিবক্সের সামনে। সামনে শুধুই একজন ডিফেন্ডার। সেও আবার মেসির সামনে। পাসে দৌড়ে এসেছিল অরক্ষিত সুয়ারেজ। তাই মেসি নিজে শট না নিয়ে বল দেন সুয়ারেজকে। কিন্তু সেটাই জালে পাঠাতে ব্যর্থ হন উরুগুইয়ান তারকা। বল গিয়ে লাগে গোলকিপারের গায়ে।

ম্যাচের ১১ মিনিটে মেসির ফ্রিকিক দুর্দান্ত ভাবে উড়ে গিয়ে থামিয়ে দিয়ে পালমাসকে বিপদমুক্ত রাখেন গোলকিপার। এর চার মিনিট ডিবক্সে আন্দ্রেস ইনিয়েস্তার হাতে বল লাগলেও সেটা পেনাল্টি না দেয়ায় বেঁচে যায় বার্সালোনা। তবে ২১ মিনিটের মাথায় ডিবক্সের মাঠা থেকে সেই মেসির অসাধারন এক ফ্রিকিকে এগিয়ে যায় বার্সালোনা। লিগে এটি মেসির ২৩তম গোল।

ম্যাচের ৪৪ মিনিটে আরেকবার সুযোগ এসেগিয়েছিল সুয়ারেজের সামনে। বিপদ বুঝে ডিবক্সের বাইরে এসে বল আটকানোর চেষ্টা করেন পালমাস গোলরক্ষক। সফল হলেও সেসময় তার হাতে লাগে বল। সেটাও রেফারি কোন কিছুরই বাশি বাজাননি। প্রথমার্ধে তাই ১-০ গোলেই এগিয়ে ছিল বার্সালোনা।

ম্যাচের ৪৭ মিনিটের সময় আসে চরম উত্তেজনা। কর্নার থেকে উড়ে আসা বলে মার্টিয়াস আগুইরেগারের হেড গিয়ে লাগে বার্সার পোস্টে। তবে পোস্টে লেগে ফিরে আসা বল গিয়ে হাতে লাগে লুকাস ডিগনের হাতে। আর সেটা থেকে পেনাল্টি পায় পালমাস। পেনাল্টি থেকে পালমাসকে সমতায় ফেরায় জনাথন কালেরি।

সমতায় ফেরার পর মেসিরা আক্রমনের তীব্রতা আরো বাড়ায়। কিন্তু সবকিছুই এলোমেলো হয়ে যায় পালমাসের ডিবক্সে গিয়ে। ফলে ড্র করেই সন্তুষ্ট থাকতে হয় বার্সাকে।

ম্যাচে মেসির ম্যাজিক দেখুন এখানেই