মেয়ের উপরে অত্যাচার, জামাইয়ের ব্যাভিচার! কি বলল সামির শশুর

সারা ভারত উত্তাল এখন ক্রিকেট তারকা মহম্মদ সামির কেলেঙ্কারি নিয়ে। তারই মাঝে মুখ খুললেন তাঁর স্ত্রী হাসিন জাহানের বাবা মহম্মদ হোসেন।

শুক্রবার সকালেই এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে হোসেন জানিয়েছেন যে, ‘‘প্রত্যেক স্বামী-স্ত্রীর মধ্যেই ঝগড়া-অশান্তি হয়ে থাকে। তবে মেয়ে-জামাইয়ের মধ্যে যে এত কিছু হয়ে গিয়েছে তা আমি বা আমার পরিবার কেউই জানতাম না। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবরের মাধ্যেমই এই ব্যপারে আমরা জানতে পারি।’’

বীরভূমের সিউড়ি পৌরসভার ৫ নং ওয়ার্ড সংলগ্ন ফেরেরা পাড়া এলাকার বাসিন্দা মহম্মদ হোসেন। সূত্রের খবর অনুযায়ী, প্রায় দেড় বছর ধরে মেয়ে জামাইয়ের সঙ্গে তাঁর দেখা হয়নি। এমনকি শেষবার হাসিনের পরিবারের সঙ্গে দেখা করতে এসে সিউরের এক খ্যাতনামা হোটেলে ছিলেন সামি।

প্রথমে নিজের মডেলিং কেরিয়ার ও পরে সামির ক্রিকেট খেলার জন্য বেশিরভাগ সময় মুম্বইয়ে থাকতেন হাসিন। ফলে বাড়ির সঙ্গে বিশেষ যোগাযোগ ছিল না তাঁর।

মেয়ের সঙ্গে নিজেদের সম্পর্কের প্রসঙ্গে প্রশ্ন ওঠায় হোসেন জানিয়েছেন যে, ‘‘মেয়ের সঙ্গে খুবই কম যোগাযোগ ছিল আমাদের। নিজের উপর হওয়া অত্যাচারের কথা কখনও বলেনি আমাদের। এমনকি এই ঘটনার পর থেকে হাসিন আমায় ফোনও করেনি। ওকে ফোন করার চেষ্টা করেছি, কিন্তু যোগাযোগ হয়নি।’’

হাসিনের জীবনে খুঁটিনাটি ঘটনা জানতে না পারলেও, তাঁর উপর হওয়া শারীরিক এবং মানসিক অত্যাচারের কি এতটুকু আভাস পাননি হোসেন? বৈবাহিক জীবনের সমস্ত অশান্তির কথা বাবাকে না জানালেও, নিজের উপর হওয়া খুনের প্রচেষ্টার ব্যাপারেও কি কখনও নিজের পরিবারকে কিছু জানাননি হাসিন? নিজের পরিবারের থেকে কেন এত গোপনিয়তা? পুরো ব্যপারটায় রয়েছে যথেষ্ট ধোঁয়াশা।