ম্যাচে হেরে ব্রাজিলকে নিয়ে যা বললেন জার্মান কোচ

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জার্মানীর মাটিতে স্বাগতিকদের ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। গ্যাব্রিয়েল জেসুসের একমাত্র গোলে জিতেছে ব্রাজিল। ম্যাচে ব্রাজিল খেলেছও ব্রাজিলের মতই। আর তাই এই ব্রাজিলকেই বর্তমান বিশ্বের সবচেয়ে শক্তিশালী দলের আখ্যা দিলেন জার্মান কোচ।

আজ থেকে ঠিক ২০ বছর আগে ব্রাজিলের আরেক তারকা রোনালদোর গোলে জার্মানীর মাটিতেই জার্মানীকে হারিয়েছিল ব্রাজিল। এবার সেই রোনালদোকে আইডল মেনে এগিয়ে চলা জেসুসের গোলে জার্মানীর মাটিতেই জার্মানদের হারাল ব্রাজিল।

এই ম্যাচের পর জার্মান কোচ বলেন, ফলাফলটা ২-০ও হতে পারত। ব্রাজিল ছিল দুর্দান্ত। ২০১৪ সালের বিভিষিকা কাটিয়ে উঠেছে তারা। এখন ব্রাজিল দলগত ভাবেই ডিফেন্ড করে। টিটে তার দলের খেলোয়ারদের একত্রে মিলে ডিফেন্ড করা শিখিয়েছে। এই ব্রাজিল আরো বেশি পরিপূর্ন।

জোয়াচিম লো বলেন, বল নিয়ে কৌতিনহো দুর্দান্ত। সে যখন বল পায় তখন সে তার লক্ষ্য গোলের দিকে চলে যায়।তার সাথে যগলাস কস্তা, উইলিয়ান, জেসুস মিলে ভয়ানক জুটি তৈরি হয়েছে যা ২০১৪ সালের থেকেও ভয়ানক।

রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলকেই সবচেয়ে শক্তিশালী আখ্যায়িত করে জোয়াচিম লো বলেন, ২০১৪ সালের ব্রাজিলের থেকে এই ব্রাজিল অনেক শক্তিশালী। তাদের ডিফেন্স এবং আক্রমন অনেক বিপজ্জনক। শুধু আজকেই নয়, আগের ম্যাচেও তারা দেখিয়েছে। রাশিয়ায় তারা বিশ্বকাপ জয়ের জন্য সবচেয়ে ফেভারিট দল গুলোর একটি।