ম্যারাডোনার ছোঁয়া পেয়েই স্পেশাল অলিম্পিক ফুটবলে জিতল বাংলাদেশ!

বিশেষ অলিম্পিক ফুটবলে অংশ নিয়ে এবার চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ইউনিফাইড ফুটবল দল। ইউনিফাইড দল হচ্ছে শারীরিকভাবে সুস্থ এবং ফিজিক্যালি চ্যালেঞ্জড খেলোয়াড়দের নিয়ে গড়া একটি দল। যেই দলে মোট ১৫ জনের মধ্যে আট জন খেলেন শারীরিক প্রতিবন্ধকতা নিয়ে এবং বাকি সাত জন থাকেন সুস্থ।

পাঁচদিন আগে ম্যারাডোনার পরশ পাওয়া বাংলাদেশ ইউনিফাইড ফুটবল দল স্পেশাল অলিম্পিক গেমসে চ্যাম্পিয়ন হয়েছে। সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে অনুষ্ঠিত গেমসের ফুটবলে স্বাগতিকদের হারিয়েছে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশ। এর আগে গ্রুপ ম্যাচে এ দলের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল বাংলাদেশ। এরপর মিসরকে ২-১ ও লেবাননকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে বাংলাদেশের ফুটবলাররা।

আবুধাবির ফুটবল ক্লাব আল ফুজাইরাহর কোচের দায়িত্বে আছেন বিশ্বনন্দিত ফুটবলার আর্জেন্টিনার ম্যারাডোনা। সেখানেই বাংলাদেশ দলের সঙ্গে দেখা হয়ে যায় ম্যারাডোনার। আর এই আর্জেন্টাইন কিংবদন্তিকে সামনাসামনি দেখতে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে যায় লাল-সবুজের খেলোয়াড়রা। তখন ম্যারাডোনার সঙ্গে কথা এবং ছবি তুলেন তারা। আর এমন এক ফুটবল ব্যক্তিত্বের ছোঁয়া পেয়েই যেন গেমসে অপ্রতিরোধ্য হয়ে উঠেন লাল-সবুজ জার্সিধারীরা।