ম্যারাডোনা না মেসি কে এগিয়ে আছেন ! বললেন বাতিস্তুতা

সেই ৯৮’র বিশ্বকাপের কথা সেবার বিশ্বকাপে স্বাগতিক ক্রোয়েশিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন। নিশ্চয় বুজে গেছেন কার কথা বলা হচ্ছে। তিনি আর কেঊ নন দিয়াগো ম্যারাডোনা । দলে সাবাই যাকে বাতি গোল বলে ডাকত। ঝাকড়া চুলের অধিকারী ম্যারাডোনা আর্জেন্টিনার ত্রাতা হয়েছিলেন বহু ম্যাচে।

গ্যাব্রিয়েল বাতিস্তুতার মতে, দিয়াগো ম্যারাডোনাই সর্বকালের সেরা। সাবেক এ ফরোয়ার্ডের দৃষ্টিতে ম্যারাডোনার মতো মুগ্ধতা ছড়াতে পারেন না লিওনেল মেসি। ১৯৮৬ সালের বিশ্বকাপ ম্যারাডোনা এনেদিয়েছিলেন বলতে গেলে একক প্রচেষ্টায়। সে দিক থেকে মেসির ক্লাবের হয়ে সাফল্য থাকলেও জাতীয় দলের হয়ে প্রায় ম্লাণ।
যদিয় মেসি বলেছেন এবার বিশ্বকাপ জিতেই পেমাণ করে দিবেন তিনি কটা সেরা আর দেশের জন্য কি করতে পারেন।

গ্যাব্রিয়েল বাতিস্তুতা আরও বলেন, আমার কাছে ম্যারাডোনাই ছিলেন সবার সেরা। শুধু ফুটবল নয়, দিয়াগো আর্জেন্টিনার অনেক কিছুর প্রতিনিধিত্ব করেন। তিনিই প্রথম খেলোয়াড়, যিনি আমাদের তারার দেশে নিয়ে গিয়েছিলেন, বিশ্বকাপ জিতিয়েছেন। তার মুগ্ধতা ছড়ানোর ক্ষমতা আছে। তার দুর্লভ মেধা এবং কল্পনাশক্তি ছিল। টেকনিক্যালি মেসি ম্যারাডোনার সমান বা তার চেয়ে এগিয়ে থাকতে পারে, কিন্তু ম্যারাডোনার সমান নয় সে। ম্যারাডোনার মুগ্ধ করার যে ক্ষমতা ছিল তার ঘাটতি আছে মেসির মধ্যে।