যাত্রী পরিবহন থেকে ১৯ কেজি গাঁজাসহ গ্রেফতার ৩

র‌্যাবের অভিযানে চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানাধীন সিটি গেইট এলাকা হতে হানিফ পরিবহনের ০১টি বাস তল্লাশী করে ১৯ কেজি গাঁজাসহ ০৩ জন গ্রেফতার।
র‌্যাব-৭, চট্টগ্রাম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, ঢাকা হতে কক্সবাজারগামী হানিফ পরিবহনের পিকনিক এর ০১টি বাসের মাধ্যমে কতিপয় মাদক ব্যবসায়ী বিপুল পরিমান মাদক কুমিল্লা থেকে কক্সবাজারে পাচার করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানাধীন সিটি গেইট সংলগè গোল্ডেন কন্টেইনার লিমিটেড এর সম্মুখে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশী করতে থাকে। এসময় ঢাক-চট্টগ্রাম-কক্সবাজারগামী হানিফ পরিবহন এর একটি বাসের (ঢাকা মেট্রো-ব-১৫-২৩৬৫) গতিবিধি সন্দেহজনক হলে র‌্যাব সদস্যরা উক্ত বাসটিকে থামানোর জন্য সংকেত দিলে গাড়িটি রাস্তার পাশে থামালে র‌্যাব সদস্যরা যাত্রী ও গাড়ী তল্লাশী করতে থাকে।

এ সময় বাসটির ড্রাইভার, হেলপার ও তাদের সহযোগী ১। মোঃ আনোয়ার হোসেন (৪২), পিতা- মৃত আব্দুল ওয়াহিদ সরদার, গ্রাম-কল্যাণ কলস, গলাচিপা, জেলা-পটুয়াখালী, ২। মোঃ হাসান (৪২), পিতা- মৃত মোসলেম মিয়া, গ্রাম-ঔকুরী, দোলাই নবাবপুর, থানা- চান্দিনা, জেলা- কুমিল্লা এবং ৩। মোঃ শামছু মিয়া (২৭), পিতা-মৃত রহমত আলী, গ্রাম-নোয়াপাড়া, গোলপাশা, থানা-চৌদ্দগ্রাম, জেলা-কুমিল্লা এর গতিবিধি সন্দেহ হওয়ায় তাদেরকে আটক করা হয়। তাৎক্ষনিক আটককৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেয়া তথ্য এবং দেখানো মতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত বাসটির পিছনের অংশে বাম পার্শ্বের সাইড বক্সের মধ্যে সুকৌশলে লুকানো অবস্থায় ১৯ কেজি গাঁজা উদ্ধারসহ উক্ত বাসটি জব্দ করা হয়। উদ্ধারকৃত গাঁজার আনুমানিক মূল্য ০১ লক্ষ ৫২ হাজার টাকা এবং জব্দকৃত বাসের আনুমানিক মূল্য ০১ কোটি টাকা।