রাশিয়ার বিশ্বকাপ ঘিরে আবার ও আইএস এর হুমকি

ফুটবলের জমকালো খেলা গুলো শুরু হবার আগেই হামলার হুমকি দেওয়া শুরু করেছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। আর আগেও ২০১৬ ইউরো কাপ ও ২০১৭ সালে নারী ইউরো কাপেও আক্রমণের হুমকি দিয়েছিল সন্ত্রাসী গোষ্ঠীটি। কিন্তু আয়োজকদের সতর্কতায় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে শেষ হয়ে আয়োজন। ২০১৮ বিশ্বকাপ কড়া নাড়ছে দরজায়। আর এরই মাঝে আইএস টার্গেট করেছে আর্জেন্টাইন মহা তারকা লিওনেল মেসি।

এছাড়াও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার , পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদোকে ও উরুগুইয়ান তারকা লুইজ সুয়ারেজকে গোলো বছরের অক্টোবরে হুমকি দেয় আইএস। ঠিক ৫ মাসের মাথায় আবার হুমকি দেওয়া হল মেসিকে।
চলতি বছরের ১৪ জুন রাশিয়ার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে পর্দা উঠবে ২১তম ফুটবলের মহা আসরের।যু্ক্তরাষ্ট্র ভিক্তিক গণমাধ্যম ডেইলি সান এর খুব্রে জানা গেছে , তারা যে পোস্টার প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে, বিখ্যাত এই স্টেডিয়ামে হাঁটুগেড়ে বসে আছেন আর্জেন্টাইন দলপতি। দুই হাত পেছনে রাখা। বর্তমান বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার পরে আছেন কমলা রংয়ের কাপড়। যা জঙ্গি গোষ্ঠিটির আস্তানা থেকে প্রকাশিত বিভিন্ন ভিডিওর বন্দিদের মতো দেখতে।

ফটোশপ করা এই পোস্টারে আরও দেখা যায়, বার্সা তারকার পাশে দাড়িয়ে আছেন মুখ ঢাকা এক আইএস জঙ্গি। ওই ব্যক্তিটি এক হাতে ধরে আছেন ৩০ বছর বয়সী এই ফুটবলারের চুল। দুজনের ডান পাশে ২০১৮ বিশ্বকাপের লোগো আর বাম পাশে একটি বোমা পড়ে আছে।