রাশিয়া বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশের যে তিন চ্যানেল!

এবছর জুনে রাশিয়ার মাটিতে পর্দা উঠতে যাচ্ছে ২০১৮ বিশ্বকাপের। ১৪ জুন পর্দা উঠে শেষ হবে ১৫ জুলাই। ফিফার ২১তম এই আসরে বাংলাদেশ না থাকলেও বাংলাদেশের কোটি কোটি মানুষ বুঁদ হয়ে থাকেন ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত এ মেগা ইভেন্টে। এমনকি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মাধ্যমে মাত্র ২৯০ জন দর্শক টিকিট কিনে রাশিয়ায় সরাসরি বিশ্বকাপ ম্যাচ দেখতে পারবে।

আর বাকিদের বসে থাকতে হবে টেলিভিশনের সামনে। আর এই রাশিয়া বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করবে ৩ টেলিভিশন- বিটিভি, মাছরাঙ্গা টিভি এবং কিছুদিন আগে সম্প্রচার শুরু করা নাগরিক টিভি। বিশ্বকাপের ম্যাচগুলো সরাসরি দেখানোর রাইট কিনেছে জিরকন, কে-স্পোর্টস, মিডিয়াকম ও যাদু মিডিয়া। আর এ চার প্রতিষ্ঠান মাছরাঙ্গা ও নাগরিক টিভিকে খেলা সম্প্রচারের জন্য বেছে নিয়েছে। এছাড়াও সরকারি প্রতিষ্ঠান হিসেবে থাকছে বিটিভিও।

সোমবার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বল রুমে জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের মিডিয়া রাইট ঘোষণা করা হয়। আর সেই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন ও অনুষ্ঠানের আয়োজক মিডিয়া লিমিটেডের পক্ষে অঞ্জন চৌধুরী পিন্টু।

অতিথির ভাষণে বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন বলেন, ‘পৃথিবীতে বিশ্বকাপের চেয়ে উত্তেজনাকর ও আনন্দময় কিছু নেই। বাংলাদেশের কোটি কোটি মানুষ বিশ্বকাপের খেলা দেখতে অধীর আগ্রহে আছেন। আমাদের এখন আর শুধু বিদেশি টেলিভিশনের উপর নির্ভর হয়ে থাকতে হচ্ছে না। দেশের তিনটি টিভি খেলা দেখাবে, এটা দারুণ খবর। আমাদের মিডিয়া যে অনেক এগিয়ে যাচ্ছে এটা তার প্রমাণ।’